ছাইয়েদুল ইসলাম: মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লীগ (ইপিএল) ফুটবলের ২০১৭-১৮ মৌসুম। ইপিএল এর এবারের আসরটা কি রোমাঞ্চকরভাবেই না শুরু হলো। প্রথম ম্যাচেই বল জালে ঢুকল সাতবার। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে শেষবেলার গোলে আর্সেনাল ৪-৩ গোলে হারিয়েছে ২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন লেইস্টার সিটিকে।
শুক্রবার নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে প্রিমিয়ার লীগের শুরুটা স্বপ্নের মতো হয়েছে আর্সেনালের। খেলার ৯৪ সেকেন্ডের মাথায় আলেক্সান্দ্রে লেকাজের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।
ম্যাচের পাঁচ মিনিটেই অবশ্য সমতায় ফেরে লেইস্টার। দুর্দান্ত এক হেডে ম্যাচে ১-১ গোলে সমতা ফেরান জাপানি ফরোয়ার্ড সিঞ্জি ওকাজাকি।
২৮ তম মিনিটে লেইস্টারকে ২-১ গোলের লিড এনে দেন জেমি ভার্ডি। ইংলিশ জাতীয় দলের এই তারকা স্ট্রাইকার গোলটি করেন আলজেরিয়ান রিয়াদ মাহরেজের কর্নার থেকে।
প্রথমার্ধের ইঞ্জুরি সময়েই সমতা ফেরায় গানাররা। বসনিয়ান কেলাশিনাচের পাস থেকে স্কোরলাইন ২-২ করেন ডানি ওয়ালব্যাক। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে আবারও ফক্সদের ৩-২ গোলে এগিয়ে নেন ভার্ডি।
তবে শেষ বেলায় আর্সেনালের আক্রমণের ধার আর সামাল দিতে পারে নি লেইস্টার। শেষ দশ মিনিটে দুই গোল হজম করে মানতে হয় পরাজয়। ৮৩ মিনিটের সময় কোনাকুনি শটে গোল করে ৩-৩ এ সমতা ফেরান এরন রামসে।
দুই মিনিট পরেই বদলি হিসেবে খেলতে নামা অলিভার জিরুদ কর্নার থেকে হেডে গোল করে আনন্দে ভাসান স্বাগতিকদের। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এমিরেটস স্টেডিয়ামে জিরুদের এটা পঞ্চাশতম গোল।

301 total views, 3 views today