পলাশ প্রতিনিধি: পলাশ উপজেলার গজারিয়া ইউনিয়নের ইছাখালী গ্রামে অবস্থিত ইছাখালী ফাজিল ডিগ্রি মাদ্রাসার দ্বিতল ভবন নির্মাণের শুভ সূচনা (ভিত্তিপ্রস্তর স্থাপন) করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ইছাখালী ফাজিল ডিগ্রি মাদ্রাসার আয়োজনে অত্র মাদ্রাসার অধ্যক্ষ, আলহাজ্ব আ.ক.ম রেজাউল করিমের সভাপতিত্বে দ্বিতল ভবন নির্মাণের শুভ সূচনা করেন, জাবালে নূর মরহুম মিন্নত আলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা-পরিচালক, মো: জায়েদুল হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নরসিংদী-২, পলাশ আসনের সাবেক সংসদ সদস্য ও অত্র মাদ্রাসার সভাপতি আলহাজ্ব ডা: আনোয়ারুল আশরাফ খান।
উল্লেখ্য, পলাশ উপজেলার এই শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৪৯ সালে প্রতিষ্ঠিত হয়ে এলাকায় শিক্ষার আলো ব্যাপক ভাবে ছড়িয়ে দিচ্ছে। আধুনিক শিক্ষার সাথে ইসলামি শিক্ষার সমম্বিত সিলেবাসের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ত্রই প্রতিষ্ঠানে রয়েছে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা কেন্দ্র, বৃত্তি পরীক্ষা কেন্দ্র, ও পলাশ উপজেলার ত্রকমাত্র দাখিল পাবলিক পরীক্ষা কেন্দ্র। বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৬শতাধিক ছাত্র-ছাত্রী রয়েছে। প্রতিষ্ঠানে ত্রকাডেমিক ভবনের অভাবে পরীক্ষা গ্রহণ ও শ্রেণি কার্যক্রম মারাতœকভাবে ব্যাহত হচ্ছিল।
ত্ররই ধারাবাহিকতায় ১৫ লক্ষ টাকা ব্যয় ধরে, দ্বিতল ভবনে ফ্যাসিলিটিজ বিভাগ কর্তৃক ৩টি কক্ষ যা, মালটিমিডিয়িা শ্রেণি কক্ষ, মাস্ট শ্রেণি কক্ষ ও ছাত্র-শিক্ষক মিলতায়ন ভবনের শুভ নির্মাণের সূচনা করা হয়। এ সময় অনুষ্ঠানে আর ও উপস্থিত ছিলেন, মাদ্রাসার গভনিং বডির সহ-সভাপতি আলহাজ্ব মো. মোমেন মিয়া, গভনিং বডির অভিভাবক প্রতিনিধি, রফিকুল ইসলাম প্রমূখ।

450 total views, 3 views today