ঢাকা অফিস: পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁ বলেছেন, বর্তমান সরকার গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং নাগরিক সুযোগ সুবিধা সংবলিত সমবায়ভিত্তিক বহুতল ভবনবিশিষ্ট পল্লী জনপদ নির্মাণ প্রকল্প গ্রহণ করেছে। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এ প্রকল্পের মাধ্যমে পল্লী অঞ্চলে পরিকল্পিত আবাসন সুবিধা প্রদানে মডেল হিসেবে প্রত্যেক বিভাগে একটি করে বহুতল ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করছে।
প্রতিমন্ত্রী গত ২ নভেম্বর পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর অধীনস্থ বিভিন্ন সংস্থার প্রকল্পসমূহের পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরুহা সুলতানাসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সমবায়ীদের লাভজনক প্রতিষ্ঠান ‘মিল্ক ভিটা’ দেশে দুগ্ধ বিপ্লবের সূচনা করেন। তারই ধারাবাহিকতায় দুগ্ধ সমবায় সমিতির কার্যক্রম বিস্তৃতকরণ ও দুগ্ধ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে মহিষের কৃত্রিম প্রজননকেন্দ্র স্থাপন প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি প্রকল্প কাজের স্বচ্ছতা ও অপচয় রোধে ই-টেন্ডারিং ব্যবস্থা বজায় রাখা, শূন্য পদ দ্রুত পূরণ ও সমধর্মী এক বা একাধিক প্রকল্প গ্রহণ না করার ওপর নির্দেশনা দেন।

417 total views, 6 views today