গ্রামীণ দর্পণ ডেস্ক: সানি লিওনির ২০১৭ সালে বাংলাদেশে পারফর্ম করার কথা থাকলেও শেষ মুহূতে বৈরী পরিস্থিতির কারণে অনুষ্ঠান বাতিল হয়ে যায়। কিন্তু এই বলিউড তারকা এবার নিউইয়র্কে মন-প্রাণ উজার করে নিজেকে মেলে ধরলেন বাংলাদেশিদের অনুষ্ঠানে।
ঢালিউড ফিল্ম এন্ড মিউজিক অ্যাওয়ার্ডস তুলে দেওয়া হয় তার হাতে। ভারতীয় বংশোদ্ভূত কানাডার নাগরিক এই বলিউড সুন্দরী জানান, বাংলাদেশিদের অনুষ্ঠানে পারফর্ম করতে পেরে ভীষণ খুশি তিনি।
অনুষ্ঠানের শুরুতে মঞ্চে আসেন তিন তারকা। জাহিদ হাসান, সাজু খাদেম ও আরফান আহমেদ। রঙ্গরসের উপস্থাপনায় দর্শকদের আনন্দ দেন তারা। ঘুরে-ফিরে বাংলাদেশ ও প্রবাসীদের জয়গান করেছে হাসি-ঠাট্টার মাঝেও। এসময় মা মাটি ও দেশের গান গেয়ে ওঠেন রিজিয়া পারভীন। তারপর বাংলাদেশের গান নিয়ে মঞ্চে এলেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী নাদিয়া।
তাদের হাতে পারফরম্যান্সের মাঝেই তুলে দেওয়া হয় অ্যাওয়ার্ড। পুরস্কার পেলেন সঙ্গীত শিল্পী তাহসান, রিজিয়া পারভীন, অভিনয়শিল্পী জাহিদ হাসান, সজল, মিশা সওদাগর, সাজু খাদেম, আরফান আহমেদ, মেহের আফরোজ শাওন, নাদিয়া আহমেদ ও শিরিন শিলা, মিস বাংলাদেশ নিশাত সাওলা, মডেল পিয়া বিপাশা এবং উপস্থাপিকা পায়েল। কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও টকশো উপস্থাপক নাভেদ মাহমুদও পেলেন এই পুরস্কার।
পুরস্কার নিতে এসে নিউইয়র্ক শহরের স্মৃতিচারণ করে মঞ্চে গাইলেন শাওন। এ শহর ভালবাসার শহর জানালেন তিনি। বললেন এখানেই তার শেষ দিনগুলো কেটেছে প্রিয় মানুষ হুমায়ূন আহমেদকে নিয়ে।
এরপর সংসদ সদস্য নাট্যব্যক্তিত্ব সুবর্ণা মুস্তাফা ১৮তম ঢালিউড অ্যাওয়ার্ডসে আজীবন সম্মাননা নিতে মঞ্চে এলেন। এসময় প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বলেন, কোনো কিছু বেঁধে রাখা যাবে না আকাশ-সংস্কৃতির যুগে। আমাদেরই সমুন্নত রাখতে হবে বাংলা সংস্কৃতিকে যে কোনো উপায়ে। এজন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান তিনি।
ঢালিউড আওয়ার্ডস নিয়ে অনুষ্ঠানের আয়োজক শোটাইম মিউজিক এন্ড প্লে’র কর্ণধার আলমগীর খান আলম তার পরিকল্পনার কথা বলেন। তিনি জানান, আগামীতে দুবাইতে হবে এই অনুষ্ঠান। এছাড়াও নিউইয়র্কের ঢালিউড মঞ্চে পারফর্ম করেন অভিনয়শিল্পী সজল, পিয়া বিপাসা, শিরিন শিলা, নাদিয়া, সাজু খাদেম এবং সঙ্গীত পরিবেশন করেন তাহসান।

275 total views, 6 views today