বিটিসিএল এর গ্রাহক সেবা অটোমেশন করার নির্দেশ টেলিযোগাযোগ মন্ত্রীর

0
17

গ্রামীণ দর্পণ ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার নির্বিঘœ গ্রাহক সেবা নিশ্চিত এবং বিদ্যমান জনবলকে আধুনিক প্রযুক্তি উপযোগী করে তৈরি এবং বিডি ডোমেইন নিবন্ধন ফি ও টেলিফোন সংযোগের ডিমান্ড নোট পদ্ধতি পরিবর্তনসহ বিদ্যমান গ্রাহক সেবা অটোমেশন করে বিটিসিএলকে জনবান্ধব ও লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য লাগসই কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, বিটিসিএলকে জনবান্ধব এবং লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্টদের আরো আন্তরিকতা, নিষ্ঠা এবং সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।
মন্ত্রী গত শনিবার ঢাকায় বিটিসিএল সদর দপ্তরে বিটিসিএল কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এই নির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদ এবং উপমহাব্যবস্থাপক খান আতাউর রহমান বক্তৃতা করেন।
অনুষ্ঠানে বিটিসিএল পরিচালিত বিভিন্ন কর্মকা- সম্পর্কে মন্ত্রীকে অবহিত করা হয়। মন্ত্রী প্রতিটি কর্মকা-ের ওপর সুচিন্তিত মতামত ও পরামর্শ ব্যক্ত করেন। ডিমান্ড নোট পদ্ধতির পরিবর্তন ঘটিয়ে অটোমেশন পদ্ধতিতে ঘরে বসেই যাতে গ্রাহক সেবা পেতে পারেন এ বিষয়েও তিনি দিকনির্দেশনা দেন।
মোস্তাফা জব্বার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশবিশ্ব ব্যাংকের হিসাব অনুযায়ী আজ বিশ্বের শীর্ষ পাঁচ ক্রমবর্ধমান অর্থনীতির দেশের মর্যাদায় অধিষ্ঠিত হয়েছে। অগ্রগতির অগ্রযাত্রা আরো বেগবান করতে ২০২১ সাল থেকে ২০২৩ সালের মধ্যে তারই দিকনির্দেশনায় বাংলাদেশ৫জি প্রযুক্তির যুগে প্রবেশ করার প্রস্তুতি সম্পন্ন করছে। শহর এবং গ্রামের মধ্যে ডিজিটাল বৈষম্য যাতে না হয় সেই লক্ষ্যে দেশের ইউনিয়ন পরিষদ পর্যন্ত বিদ্যমান ব্রডব্যান্ড নেটওয়ার্কসমূহ ৫জি উপযোগী করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন মন্ত্রী। তিনি বিটিসিএল এর টেলিফোনভিত্তিক ইন্টারনেট ব্রডব্যান্ড সেবা এডিএসএল ও জিপন কিভাবে আরো গ্রাহক আকৃষ্ট করা যায় সে বিষয়ে করণীয় সম্পর্কে সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন। পরিবর্তিত পরিস্থিতিতে সরকারি এই প্রতিষ্ঠানটির আয় বৃদ্ধির বিষয়টির ওপরও তিনি আলোকপাত করেন।
ডাক ও টেলিযোগাযোগ সচিব বলেন, কোনো অন্যায়ের সাথে মাথানত না করে কর্মকর্তাদেরকে নতুন উদ্যোমে কাজ করতে হবে। তিনি বলেন, প্রতিষ্ঠানটিকে আরো গতিশীল করতে সমন্বিত উদ্যোগে কাজ করতে হবে।

সূত্র: তথ্যবিবরণী

53 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here