গ্রামীণ দর্পণ ডেস্ক: দু’দিনব্যাপি 7th Ministerial Conference of the Least Developed Countries/LDCs এ যোগ দিতে আজ অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে ২৩ ও ২৪ নভেম্বর ইউনিডো আয়োজিত এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে ইউনিডোর সদস্যভুক্ত দেশগুলোর শিল্পমন্ত্রী, বিশ্বব্যাংক, আন্তর্জাতিক শ্রমসংস্থা, জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন বিষয়ক সংস্থা আঙ্কাটার্ড, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, জাতিসংঘের স্বল্পোন্নতদেশ, ল্যান্ডলক উন্নয়নশীলদেশ ও ছোটদ্বীপ রাষ্ট্রগুলোর প্রতিনিধিত্বকারী অফিস, সাউথ সেন্টারসহ আন্তর্জাতিক আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী, অর্থনীতিবিদ, শিল্প গবেষক, পরিবেশবিদ, নীতিবিশেষজ্ঞ, বিশ্ববরেণ্য শিল্প উদ্যোক্তা প্রতিষ্ঠান ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নিবেন।
প্রথম দিনে এলডিসিভুক্ত দেশগুলোর সাম্প্রতিক আর্থসামাজিক অগ্রগতির বিষয়ে মন্ত্রীপর্যায়ে বিতর্ক অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণকারী মন্ত্রীরা নিজ নিজ দেশে শিল্পায়ন ও অর্থনৈতিক অগ্রগতির লক্ষ্যে গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরবেন। শিল্পমন্ত্রী বর্তমান সরকারের অর্জিত অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বৈচিত্র্যকরণ, শিল্পায়ন, কর্মসংস্থান সৃষ্টি, শিল্প, বাণিজ্য ও বিনিয়োগনীতি, অবকাঠামোর উন্নয়ন, সবুজ প্রযুক্তির ব্যবহার ইত্যাদি বিষয় তুলে ধরবেন। আগামী ২৫ নভেম্বর শিল্পমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে। সূত্র: পিআইডি

289 total views, 6 views today