ভৈরবে চিকিৎসকের শাস্তির দাবিতে প্রতিবাদ সভা
ভৈরবে চিকিৎসকের শাস্তির দাবিতে প্রতিবাদ সভা

এম আর ওয়াসিম, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে তরুন ব্যবসায়ী মো. জুয়েল মিয়ার গত ৪ জুলাই বৃহস্পতিবার রাতে ভৈরব ট্রমা হাসপাতালে ভুল চিকিৎসায় মৃত্যুর কারনে ডা. মো. কামরুজ্জামান ও গংদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে গতকাল ভৈরবের সর্বস্তরের জনগণ বিকেল ৫ টায় পৌর এলাকার চন্ডিবের গ্রামের ফেরীঘাট এলাকায় এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।
পৌর কাউন্সিলর জনাব মো. আওলাদ হোসেন সওদাগর এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ভুল চিকিৎসায় নিহত জুয়েল মিয়ার অকাল মৃত্যুর কারনে প্রতিবাদী বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজ উদ্দিন আহম্মদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর সেন্টু, ভৈরব চেম্বার অফ কমার্স এর সভাপতি জনাব মো. হুমায়ূন কবির, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতিক আহমেদ সৌরভ, প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক সাংবাদিক সুমন মোল্লাহ, উপজেলা যুবলীগের আহবায়ক অরুন আল আজাদ, পৌর যুবলীগের সভাপতি ইমরান হোসেন ইমন, সাধারন সম্পাদক মো. সৈকত আলামিন প্রমূখ।
এছাড়াও ভৈরবের সর্বস্তরের সকল পেশার লোকজন প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন। সভায় খন্ড খন্ড মিছিল আকারে নিহত জুয়েলের চিকিৎসক ও গংদের বিচারের দাবীর স্লোগানে ভারী করে তুলে প্রতিবাদ সভা। সভায় বক্তারা উল্লেখ করে বলেন, ঘটনার দিন উত্তেজিত জনতা হাসপাতাল ভাংচুর করতে চাইলে নিহতের পরিবারের লোকজন এতে বাধা প্রদানসহ কাউকে ভিতরে প্রবেশ করতে দেয়নি। সত্য সাক্ষ্য হিসেবে ওখানে র‌্যাব ও পুলিশ বাহিনী উপস্থিত ছিল। নিহতের পরিবারকে শান্তনা না দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ঐ পরিবারের সদস্যদের বিরুদ্ধে উল্টো ভাংচুর ও লুটপাটের অভিযোগে আদালতে ১ কোটি টাকার মামলা করে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। উপস্থিত জনতা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।
সভায় মির্জা সোলায়মান বলেন, মামলার বাদী যদি ৩ দিনের ভেতরে এই মিথ্যা মামলা প্রত্যাহার না করে তবে কঠিন পদক্ষেপ নেয়া হবে। প্রতিবাদ সভায় প্রধান অতিথি বলেন, শুধু মামলা প্রত্যাহার নয়, মিথ্যা মামলার বাদীকে জুয়েল হত্যা মামলার আসামী করতে হবে। এমনকি বাদী তার ফার্মেসী গুছিয়ে দেশের বাড়ীতে চলে যাওয়ার আহবান করেন তিনি। অপচিকিৎসায় জুয়েল নিহতের আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও তার আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

716 total views, 13 views today