মো. মাহবুবুল আলম লিটন, রায়পুরা প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার থেকে শুরু হয়েছে অনুর্ধ্ব ১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি।
এ সময় অন্যদের মধ্যে অনুপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, রায়পুরা থানার ওসি মো. দেলোয়ার হোসেন, ওসি তদন্ত লুৎফর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফজাল হোসাইন, পৌরসভা আওয়ামীলীগের সভাপতি মাহবুবুর রহমান শাহীন, যুবলীগের সভাপতি মিলন মাস্টার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন মোল্লা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুল হক চৌধুরী সাকিল, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ভুইয়া তুহিন, কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির আহমেদ স্বাধীন প্রমূখ।
খেলায় উপজেলা ২৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ২৫টিম অংশগ্রহণ করবে। এর মধ্যে সোমবার প্রথমে বাঁশগাড়ী ইউনিয়ন বনাম পলাশতলী ইউনিয়নের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। তন্মোধ্যে বাঁশগাড়ীকে হারিয়ে জয়ী হয় পলাশতলী ইউনিয়ন। দ্বিতীয় ধাপে হাইরমার বনাম পাড়াতলী ইউনিয়নের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়।
জানা যায়, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনুর্ধ্ব-১৭ বছরের কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ, প্রতিযোগিতার মাধ্যমে মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ টুর্ণামেন্ট সফলভাবে বাস্তবায়িত হলে এসডিজি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। বিশেষ করে এটি অন্তর্ভুক্তিমূলক হবে এবং সকলকে নিয়ে উন্নয়নের দিকে এগিয়ে যাওয়া ত্বরান্বিত করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন, ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীতকরণ এবং ২০৪১ সালে উন্নত দেশের মর্যাদা লাভের লক্ষ্যে সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) নীতিমালা- ২০১৮ প্রণয়ন করেছে।

438 total views, 3 views today