রায়পুরায় সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন ॥ দুর্ভোগ চরমে
রায়পুরায় সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন ॥ দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার: নরসিংদীর রায়পুরায় কয়েকদিনের টানা ভারি বর্ষণে রায়পুরা-নরসিংদী আঞ্চলিক সড়কের আমিরগঞ্জ অংশের রেলস্টেশন এলাকায় সড়ক ভেঙে যাওয়ায় নরসিংদী জেলা সদরের সাথে উপজেলা সদরের যোগযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জেলা সদরের সাথে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ ও কর্মজীবী মানুষ।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, কয়েক দিনের টানা বর্ষণে এ সড়কের প্রায় ৫ কি. মি. অংশ জুড়ে দেখা দিয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত। রেল লাইনের পাশ দিয়ে বয়ে যাওয়া সড়কটি অপেক্ষাকৃত নিচু হওয়ায় এবং পানি নিষ্কাশনের জন্য সড়কের পাশে ড্রনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই সড়কটি পানিতে তলিয়ে যায়। গত কয়েক দিনের ভারী বৃষ্টিপাতের কারণে নেমে আসা পানিতে আমিরগঞ্জ অংশে সড়কটি ভেঙে যাওয়ায় সড়কটি বন্ধ হয়ে যায়। এতে জেলা সদরের সাথে উপজেলাবাসীর সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যার বিরুপ প্রভাব পড়েছে সাধারণ খেটে খাওয়া মানুষ থেকে শুরু করে অফিস ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের ওপর। না জেনে সড়কটি দিয়ে এসে অনেকেই পড়েছেন বিম্ভনায়। এ কারণে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে সড়ক পার হচ্ছেন অনেকে।
রায়পুরা-নরসিংদী আঞ্চলিক সড়কে সিএনজিচালক মো. শামীম বলেন, গত কয়েকদিন ধরে টানা বৃষ্টিতে সড়কের অনেক অংশ ভেঙে গেছে। আমিরগঞ্জ অংশে বড় ধরণে ভাঙনের ফলে সকাল থেকে সকল প্রকার যানবান চলাচল বন্ধ রয়েছে। তিনি আরো বলেন, সড়কের পাশে ড্রেন নির্মাণ না করা হলে কিছুতেই ভাঙন রোধ করা সম্ভব হবে না।
এ ব্যাপারে কয়েকজন পথচারীর সাথে কথা হলে তারা জানান, সকাল থেকেই নরসিংদী যাওয়ার জন্য অপেক্ষা করছেন। কিন্তু টানা বৃষ্টিতে সড়ক ভেঙে যাওয়ায় যেতে পারছেন না। এই সমস্যা থেকে উত্তোরণের জন্য তারা দ্রুত সড়ক সংস্কারের দাবি জানান।
এ ব্যাপারে আমিরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খাঁন কালের কণ্ঠকে বলেন, মৌখিকভাবে বিষয়টি নরসিংদী জেলা সড়ক ও জনপদ এবং স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।
নরসিংদী জেলা সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজ্জামানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ইতিমধ্যেই সড়ক সংস্কারের কাজ শুরু করার নির্দেশ দিয়েছি। আগামীকাল দুপুর নাগাদ কাজ শেষ করা সম্ভব হবে।

166 total views, 3 views today