শুক্রবার দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ, খেলছেন না মুশফিক

0
52

গ্রামীণ দর্পণ ডেস্ক: নিউজিল্যান্ডের বিপক্ষে শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টায় ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে টাইগাররা।

ঘরের মাঠে ভালো করলেও বিদেশের মাটিতে টেস্ট ম্যাচ বাংলাদেশের জন্য সবসময় চ্যালেঞ্জিং। প্রথম টেস্টে সেটাই দেখেছে ক্রিকেটপ্রেমীরা। ব্যাট হাতে দুই-একজন ছাড়া আর কেউই তেমন জ্বলে উঠতে পারেননি।

আর বল হাতে তো কিউই ব্যাটসম্যানদের চাপেই ফেলতে পারেনি বাংলাদেশ। ফলে ইনিংস ও ৫২ রানের বড় ব্যবধানে হারে সফরকারীরা।

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও দলের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে পাবে না বাংলাদেশ।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তামিম ইকবাল মাঠে নামতে প্রস্তুত বলে জানান অধিনায়ক।

রিয়াদ বলেন, ‘ইনজুরি সম্পর্কে আপনি কিছু বলতে পারবেন না। তামিমের খেলার ব্যাপারে আমি আশাবাদি। ট্রেনিংয়ে আমরা তাকে ব্যাট হাতে স্বস্তিতে দেখেছি। তবে এই ম্যাচেও আমরা মুশফিককে পাচ্ছি না।’

হ্যামিল্টনে প্রথম ইনিংসে তামিম ইকবালের শত রানের ইনিংসের পরও বড় স্কোর গড়তে পারেনি। তবে দ্বিতীয় ইনিংসে রিয়াদ ও সৌম্য সরকারের সেঞ্চুরি এবং তামিম ইকবালের অর্ধশত রানে সম্মানজনক স্কোর গড়েও ইনিংস ব্যাবধানে হারে টাইগাররা।

তাই তো প্রথম ইনিংসটাকেই বেশি গুরুত্ব দিচ্ছেন অধিনায়ক।

তার কথায়, ‘টেস্ট ক্রিকেটে প্রথম ইনিংস খুবই গুরুত্বপূর্ণ, কেননা পুরো ম্যাচে এটি একটি মজবুত ভিত তৈরি করে দেয়। ম্যাচের নাগাল ধরে রাখতে হলে ব্যাটিং বলুন আর বোলিং, প্রথমে যেটাই করবেন ভালো করতে হবে।’

সূত্র:(ইউএনবি)-

158 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here