হবিগঞ্জে গউছসহ বিএনপির ১৪ নেতা-কর্মী কারাগারে

0
71

গ্রামীণ দর্পণ ডেক্সঃ- জাতীয় নির্বাচনের দিন সহিংসতার ঘটনায় দায়ের করা ৪টি মামলায় হবিগঞ্জে বিএনপি প্রার্থী সাবেক পৌর মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ ও তার ভাই জি কে গফফারসহ ১৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে এসব মামলার ৩৩ জন আসামি জামিন আবেদন করেন। বিচারক শুনানি নিয়ে ১৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকিদের জামিন আবেদন মঞ্জুর করা হয়।

আদালত সূত্র জানায়, গত জাতীয় সংসদ নির্বাচনের দিন সদর উপজেলার তেতৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, হবিগঞ্জ শহরের জে কে অ্যান্ড এইচ কে হাই স্কুল, সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সহিংসতা ও ভোটারদের ভোট দানে বাধা দেয়ার ঘটনা ঘটে।

এসব ঘটনায় পৃথক ৪টি মামলা দায়ের করা হয়। প্রতিটি মামলায় বিএনপি প্রার্থী জি কে গউছ ও তার ভাই জি কে গফফারসহ বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়।

উক্ত মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নেন। সোমবার তাদের মাঝে ৩৩ জন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এবং বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক আমজাদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।

বিচারক জি কে গউছ ও তার ভাইসহ ১৪ জনের জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী।

সূত্রঃ- ইউএনবি

212 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here