আন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে: বিএনপি

0
16

গ্রামীণ দর্পণ ডেস্ক: আন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার ও দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য নতুন অঙ্গীকার নিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এই মহান দিনে আমরা গণতন্ত্র পুনরুদ্ধার, মুক্তিযুদ্ধের লক্ষ্য ও চেতনা বজায় রাখতে এবং গণতন্ত্রের জননী খালেদা জিয়াকে মুক্ত করতে নতুন অঙ্গীকার নেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানাচ্ছি।’

সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি বিএনপি নেতাকর্মীদের সঙ্গে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমাদের অবশ্যই আন্দোলনের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার ও আমাদের নেত্রীকে (খালেদা জিয়া) মুক্ত করতে হবে।’

ফখরুল অভিযোগ করেন, ১৯৭১ সালে জনগণ যে চেতনা ও আদর্শ নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, আওয়ামী লীগ সরকার সে চেতনা ও আদর্শকে ধ্বংস করে দিয়েছে।

তিনি বাকশালের মতো এক দলীয় শাসন প্রতিষ্ঠা করার জন্য ক্ষমতাসীন দলকে অভিযুক্ত করেন।

‘ভোটের অধিকারসহ জনগণের সকল অধিকার ছিনিয়ে নেয়া হয়েছে। তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই,’ বলেন ফখরুল।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন,  ড. আব্দুল মঈন খান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এনি জাতীয় স্মৃতিসৌধে ফখরুলের সঙ্গে ছিলেন।

সূত্র: (ইউএনবি)

52 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here