নরসিংদীতে সুজন’র নির্বাচনী অলিম্পিয়াড সম্পন্ন চ্যাম্পিয়ন নরসিংদী কলেজের ছাত্র আব্দুল্লাহ

0
37

স্টাফ রিপোর্টার: নাগরিক চেতনাবোধে তরুণরাই গণতান্ত্রিক ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ভবিষ্যৎ কারিগর এই শ্লোগানকে সামনে রেখে ‘হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ’ এর সহযোগিতায় এবং সুজনের আয়োজনে নরসিংদীতে সোমবার সফলভাবে অনুষ্ঠিত হয়েছে নির্বাচনী অলিম্পিয়াড। নরসিংদী সরকারি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত এ নির্বাচনী অলিম্পিয়াডে নরসিংদী সরকারি কলেজ সহ আশপাশের বিভিন্ন বেসরকারি কলেজের প্রায় তিনশত ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।
সুজন-সুশাসনের জন্য নাগরিক, নরসিংদী জেলা শাখার সভাপতি ইঞ্জি: মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত অলিম্পিয়াড উদ্বোধন করেন নরসিংদী সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর জাহান আরা বেগম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাস, নরসিংদী সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. সফিকুল ইসলাম, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আমীর হোসেন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক মো. আতাউর রহমান ও কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শিবলী আহমেদ শিব্বির। অলিম্পিয়াড পূর্ব আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সুজন-সুশাসনের জন্য নাগরিক-এর সাধারণ সম্পাদক হলধর দাস। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন হাঙ্গার প্রজেক্টের বিভাগীয় সমন্বয়কারী মুর্শিকুল ইসলাম শিমুল।
অলিম্পিয়াডে নির্বাচন বিষয়ক বিভিন্ন প্রশ্ন সম্বলিত পরীক্ষায় ২শত ৯২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে ৫০ নম্বরের মধ্যে ৩৪ নম্বর পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে নরসিংদী সরকারি কলেজের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল জোবায়েদ। প্রথম রানার আপ হয় একই কলেজের শিক্ষার্থী ঝুলন রানী দাস। দ্বিতীয় রানার আপ হয় একই কলেজের শিক্ষার্থী মো: ইসমাইল। ৪র্থ স্থান লাভ করে একই কলেজের রাজন দেবনাথ রায়। ৫ম স্থান লাভ করে স্কলাস্টিকা কলেজের ছাত্র মোজাহিদুর ইসলাম। ৬ষ্ঠ স্থান লাভ করে নরসিংদী সরকারি কলেজের শিক্ষার্থী পলি রানী দেবনাথ। ৭ম স্থান লাভ করে নরসিংদী সরকারি কলেজের ছাত্র মো: রুবেল ভূঞা। ৮ম স্থান লাভ করে নরসিংদী কলেজের ছাত্র সুদীপ্ত পাল। ৯ম স্থান লাভ করে নরসিংদী সরকারি কলেজের ছাত্র আনাম এবং ১০ম স্থান লাভ করে নরসিংদী সরকারি কলেজের ছাত্র মো. নাদিম ভূইয়া। পরে অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে ক্র্যাস্ট ও মেডেল পুরস্কার ও সনদ প্রদান করেন।

185 total views, 5 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here