নরসিংদী জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল মাস্টার সহ ১৬ জন নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

0
163

সরকার আদম আলী: গ্রেফতারকৃত নরসিংদী জেলা বিএনপির সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিক তোফাজ্জেল মাস্টারকে কারাগারে প্রেরণ করা হয়েছে। তার সাথে কারাগারে প্রেরণ করা হয়েছে শিবপুর থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ ও রায়পুরা থানা ছাত্রদলের যুগ্ম স¤পাদক সহ আরো ১৬ জন নেতাকর্মীকে। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন, নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং- ২১/১১/২০১৮। বুধবার সন্ধ্যা পূর্ব সময়ে নরসিংদী থানা পুলিশ তাদেরকে চিনিশপুর এলাকা থেকে গ্রেপ্তার করে। পরে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে বৃহস্পতিবার দুপুরে বিএনপি নেতা তোফাজ্জল হোসেন মাস্টার সহ বিএনপির ১৬ জন নেতাকর্মীকে কোর্টে চালান দেয় নরসিংদী থানা পুলিশ। বিকেল পর্যন্ত তাদেরকে কোর্ট গারদে আটকে রাখা হয়। কিন্তু পুলিশ এজাহারের কপি এবং আসামি গ্রেপ্তারের ফরওয়ার্ডিং পত্র না দেয়ায় বিএনপির আইনজীবীরা তাদের জামিনের আবেদন জানাতে পারেন নি। এই অবস্থায় বিজ্ঞ আদালত আগামী সোমবার রিমান্ড আবেদনের ওপর শুনানির তারিখ ধার্য্য করে বিএনপি নেতা তোফাজ্জল হোসেন মাস্টারসহ ১৬ জন আসামি কে নরসিংদী কারাগারে প্রেরণের নির্দেশ দেন। নরসিংদী কোর্ট থেকে সাংবাদিকদেরকে এই তথ্য জানিয়েছেন বিএনপির আইনজীবী এডভোকেট আব্দুল বাসেত ভূঁইয়া।
জানা গেছে ৭ নভেম্বর উপলক্ষে গত বুধবার বিকেলে চিনিশপুর খায়রুল কবীর খোকনের বাসায় এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন। আলোচনা চলাকালে নরসিংদী থানা পুলিশ বিএনপি নেতৃবৃন্দকে গ্রেফতারের উদ্দেশ্যে সভাস্থলের দিকে যাত্রা করে। অবস্থা টের পেয়ে বিএনপি নেতাকর্মীরা বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে ভিন্ন পথে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যান। বিএনপি’র সাধারণ স¤পাদক তোফাজ্জল হোসেন মাস্টার তার বিরুদ্ধে কোনো মামলা না থাকায় বিএনপি নেতাকর্মীদের কে নিয়ে সভাস্থল ত্যাগ করে শিবপুরের দিকে রওনা হয়। এ সময় নরসিংদী থানা পুলিশ তাদেরকে ঘেরাও করে তোফাজ্জল হোসেন মাস্টারসহ ১৭ নেতাকর্মীকে গ্রেফতার করে। তোফাজ্জল হোসেন মাস্টারকে কোর্টে চালান দেয়ার খবর প্রচারিত হবার পর বিএনপির নেতাকর্মী ও সমর্থক কোর্টের বাইরে এলাকায় অবস্থান নেয়।
এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টারকে গ্রেপ্তার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নরসিংদী জেলা বিএনপির সহ-সভাপতি মনজুর এলাহী, শিবপুর থানা বিএনপির সভাপতি আবুল হারিছ রিকাবদার, সাধারণ সম্পাদক আবু সালেক, নরসিংদী শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল।

163 total views, 1 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here