1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 24, 2024, 4:05 am

করোনায় ২১৮ পুলিশ সদস্য আক্রান্ত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, April 26, 2020
  • 389 বার দেখা হয়েছে

গ্রামীণ দর্পণ ডেস্কঃ ঢাকায় পুলিশ সদস্য ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাসে পুলিশের আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এ পর্যন্ত সারা দেশে ২১৮জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। এদের অর্ধেকের বেশি ঢাকা মহানগরে। আক্রান্তদের মধ্যে পুলিশ বিভাগে কাজ করা সাধারণ কর্মচারীও আছেন। এ ছাড়া ৬৫২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ।
পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। এ ছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করা, চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া এবং কোয়ারেন্টিন থেকে পালানো ব্যক্তিদের খুঁজে বের করার কাজ করছেন পুলিশ। এসব কাজ করতে গিয়ে নিজের অজান্তেই করোনায় আক্রান্ত হচ্ছেন তাঁরা।
ঢাকা মহানগরে আক্রান্তদের মধ্যে একজন অতিরিক্ত উপকমিশনার, তিনজন এসআই, একজন সার্জেন্ট, পাঁচজন এএসআই, সাতজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল। ছয়জন নারীও আছেন এই তালিকায়। এদের ৯৮জন আছেন পুলিশ কেন্দ্রীয় হাসপাতালে, বাকিরা বাসায় অবস্থান করছেন।
ঢাকা মহানগর পুলিশ কর্মকর্তারা জানান, পুলিশ যাদের সংক্রমণের আশঙ্কা রয়েছে, তাদের দ্রুত আলাদা করে ফেলা হচ্ছে। তাঁদের জন্য ডেমরার অস্থায়ী পুলিশ লাইনসে ১০০টি বিছানার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া রাজারবাগ মেহমানখানা এবং মিরপুর মেহমানখানায়ও কোয়ারেন্টিন এবং আইসোলেশনের ব্যবস্থা নেওয়া হয়েছে।
পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা বলেন, দেশে দুই লক্ষাধিক পুলিশ সদস্য সরাসরি মাঠে থেকে করোনার বিস্তাররোধে কাজ করছেন। তাদেরকে যথাসম্ভব সুরক্ষা সামগ্রী সরবরাহ করা হয়েছে। এখনও অনেক চাহিদা রয়েছে। তারপরও কাজ করতে গিয়ে পুলিশের সদস্যদের সাধারণ মানুষের সুরক্ষার জন্য জেনে শুনেই জীবনের ঝুঁকি নিতে হচ্ছে। প্রতিটি কাজেই তাদের মানুষের খুব কাছে যেতে হচ্ছে। সে কারণে তারের ভেতরে সংক্রমণ হচ্ছে। তবে আক্রান্ত এই সদস্যদের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে পর্যাপ্ত ব্যবস্থা রাখা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন