1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 18, 2024, 10:38 pm
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

ভৈরব ভেজাল মসলা ফ্যাক্টরির মালিকসহ ৩৩ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, April 28, 2020
  • 515 বার দেখা হয়েছে

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: করোনা মহামারি প্রতিরোধে ভৈরবে সামাজিক দুরত্ব নিশ্চিত না করে এবং নিষেধাজ্ঞা অমান্য করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোল রাখায় র্যা বের বিশেষ অভিযান পরিচালনা করে ভেজাল মসলা ফ্যাক্টরির মালিকসহ ৩৩ জনকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৪ লক্ষ ৭৪ হাজার ৫শ টাকা জরিমান করা হয়েছে।
২৮ এপ্রিল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভৈরব মোবাইল বাজার, কাপড় পট্টি, চকবাজার, লোহাপট্টিসহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা।

এ অভিযানে সহযোগিতা করেন রযাা ব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের সহকারি পুলিশ সুপার চন্দন দেবনাথসহ র্যা ব সদস্য ও ভৈরব থানা পুলিশ সদস্যরা।
এ সময় ভেজাল মসলা ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা করে ফ্যাক্টরি মালিক আলমগীর ও ক্রেতা আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে। এছাড়াও ভৈরব বাজারের অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখায়, কালাম মিয়া, শামসুল আলম, মোবারক হোসেন, সেলিম মিয়া, শাজাহান মিয়া, সুমন সরকার, সাইদুর রহমান, অহিদ মিয়া, কবির রহমান, শামসুল ইসলাম, শাহীন, শামীম, ইফাত, রবিন, বাতেনুল ইসলাম, মোশারফ হোসেন, সিরাজ মিয়া, ফাহিম আহম্মেদ, আল আমিন, আনোয়ার হোসেন, রাজীব, আলী হোসেন, আসিফ, মোহাম্মদ আলী, তানভির, শিপন, কবির আহম্মেদ, সেলিম মিয়া, মোমিন মিয়া, জুয়েল ও সজিব মিয়াকে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, সারা বিশ্বের ছড়িয়ে পড়া করোনা মহামারি বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে। করোনা প্রতিরোধে সরকার বাংলাদেশে বেশ কিছু জায়গায় লকডাউন ঘোষনা করেন। ভৈরবেও লকডাউন অবস্থায় রয়েছে দীর্ঘদিন যাবত। সেই লকডাউন অমান্য করে ভৈরব বাজার অপ্রয়োজনীয় বিভিন্ন দোকান-পাট খোলা রেখে সামাজিক দূরত্ব বজায় না রেখে ব্যবসা পরিচালনা করে কিছু ব্যবসায়ী। এমন তথ্যের ভিত্তিতে ভৈরব বাজারে অভিযান পরিচালনা করে ৩১ জন ব্যবসায়ীকে আটক করে র্যা ব। পরবর্তিতে ভৈরব রানীবাজার এলাকায় অভিযান পরিচালনা করে একটি ভেজাল মসলা ফ্যাক্টরিতে মালিক ও ক্রেতাসহ ২ জন আটক করা হয়।
র্যা ব-১৪, সিপিসি-৩ ভৈরব ক্যাম্পের সহকারি পুলিশ সুপার চন্দন দেবনাথ বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ৫ মে পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান ছাড়া অন্যান্য অপ্রয়োজনীয় দোকান-পাট খোলা না রাখার নির্দেশনা রয়েছে। তারা সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ ছাড়াও গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব রানীবাজার লোহাপট্টিতে অভিযান চালিয়ে একটি মসলা ফ্যাক্টরিতে ভেজাল মসলা তৈরীরত অবস্থায় ফ্যাক্টরি মালিক আলমগীর ও বিভাগীয় শহর সিলেটের একজন ব্যবসায়ী আনোয়ার হোসেনকে আটক করা হয়েছে। ব্যবসায়ী আলমগীর দীর্ঘদিন যাবৎ প্রশাসনের চক্ষু আড়ালে রং, তুশ, কুড়া ভূসি ও ইটের গুড়া দিয়ে তৈরী ভেজাল মসলার ব্যবসা করে আসছে।তিনি এই ভেজাল মসলা ভৈরব, আশুগঞ্জ, বি-বাড়িয়া, সিলেট, সুনামগঞ্জসহ বিভিন্ন জায়গায় সরবরাহ করে থাকে। এ রকম অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা বলেন, ভৈরব বাজার লকডাউন অমান্য করে অপ্রয়োজনীয় দোকান-পাট খোলা রাখায় ৩১ জন ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়াও ভেজাল মসলা ব্যবসায়ী আলমগীর ও ক্রেতা আনোয়ার হোসেনকে ৪ লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে ২ বছরের জেল দেয়া হয়েছে। মানবদেহের জন্য ক্ষতিকারক ভেজাল মসলা তৈরীর ফ্যাক্টরিটি সিলগালা করে দেয়া হয়েছে। মানুষ যেন লকডাউন অমান্য না করে এবং ঘরে থাকে করোনা প্রতিরোধে সহায়তা করেন সেজন্য তাদের প্রতি আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন