1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 28, 2024, 1:37 pm
সর্বশেষ সংবাদ
রায়পুরা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু নরসিংদীতে ২ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা নরসিংদীতে” শিক্ষার্থীদের মাঝে সততা চর্চা ও সততার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে দুর্নীতি বিরোধী জনসচেতনতা সভা শর্ট বাউন্ডারি ক্রিকেট টুর্ণামেন্টে কান্দাইল বন্ধু মহল একাদশের বিজয় মনোহরদী পৌরসভা মেয়রের সাথে ইমাম মোয়াজ্জিনদের মতবিনিময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০ নির্দেশনা বায়বায়নে বেসরকারি হাসপাতালে অভিযান মূল্যস্ফীতি কমবে মে-জুনে সাবধান, বাজারে আসছে ‘গণধোলাই’ নরসিংদীর মডেল ক্যাডেট কেয়ার থেকে ৯ শিক্ষার্থী ক্যাডেটে ভর্তির লিখিত পরীক্ষায় চান্স রায়পুরায় স্থানীয় সরকার দিবস পালিত

করোনার আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্রে

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, April 29, 2020
  • 418 বার দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংক্রমিত মানুষের সংখ্যা ১০ লাখ পেরিয়ে গেল। লকডাউন তুলে নিলে সংক্রমণ আরও বেশি ছড়াবে বলে আশঙ্কায় অনেক দেশের বড় বড় শহরে উত্তেজনা দেখা দিয়েছে। আজ বুধবার জার্মানিতে সব দোকানে মুখে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।
এএফপির তথ্যমতে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২ লাখ ১৪ হাজার মানুষ মারা গেছে। এর এক–তৃতীয়াংশ যুক্তরাষ্ট্রের। এ ছাড়া দেশটিতে করোনা পরিস্থিতিতে লাখো মানুষ এখন বেকার।
অনেক পূর্বাভাসে সতর্ক করা হয়েছে, এক শতকের সবচেয়ে বাজে মন্দা আসতে যাচ্ছে, যেখানে পণ্যের চাহিদার সঙ্গে ভ্রমণ ও পর্যটন মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।
ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপের ভাষ্য, বর্তমানে ধীরে ধীরে অর্থনৈতিক কর্মকাণ্ডে ফেরাটাও ঝুঁকিপূর্ণ। আগামী মাস থেকে ফ্রান্সে দোকান, বাজার ও স্কুল খুলছে। সেখানে যাতায়াতের সময় মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে। জার্মানিতেও গণপরিবহনের পাশাপাশি দোকানে ঢুকতে মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে।
২০১৯ সালের শেষের দিকে করোনা ভাইরাস সনাক্তের পর বিজ্ঞানীরা দেখতে পায় এই ভাইরাস সাধারন করোনা ভাইরাস থেকে কিছুটা আলাদা। বিজ্ঞানীরা প্রথমে এর নাম দেয় “২০১৯-নভেল করোনা” ভাইরাস। পরবর্তীতে এর নাম দেওয়া হয় “2019-nCoV” যেখানে n দ্বারা নভেল এবং CoV দ্বারা করোনা ভাইরাস পরিবার বোঝানো হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা পরবর্তীতে এর নাম কোভিট-১৯ বলে আখ্যায়িত করে।
২০২০ সালের শুরুর দিকে করোনা ভাইরাসের প্রকোপ চীনের মাঝেই সীমাবদ্ধ থাকে। পরবর্তীতে এই ভাইরাস বিশ্বে অনেক দ্রুতই ছড়িয়ে পরে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন