1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 12, 2024, 12:31 pm

মনোহরদীতে পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, February 1, 2024
  • 189 বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: “সোনালী আঁশের সোনার দেশ” পরিবেশ বান্ধব বাংলাদেশ।” পাট শিল্পের অবদান,”স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ”এই শ্লোগানে নরসিংদীর মনোহরদী উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর কর্তৃক আয়োজিত উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় দুই দিনব্যাপী পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান।
বুধবার (৩১ জানুয়ারি) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খান এর সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে নরসিংদী জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুর রহিম ছিদ্দিকীর সঞ্চালনায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালায় চাষীদের পাট চাষ ও বীজ উৎপাদন সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে, প্রশিক্ষণের গুরুত্ব, পাটের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, এএসএম কামরুজ্জামান, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা পাট গবেষণা উপকেন্দ্র, তারাব, নারায়ণগঞ্জ, নাসরীন সুলতানা, বীজ প্রত্যয়ন কর্মকর্তা, জেলা বীজ প্রত্যয়ন অফিস, নরসিংদী ও মনোহরদী উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মিঠুন চন্দ্র ভৌমিক প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, সরকার পাটের সুদিন ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। সেজন্য পাটপণ্যের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া পাট চাষীদের বিভিন্ন প্রণোদনা দেওয়া হচ্ছে।
প্রথম দিন কর্মশালায় উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ৭৫ জন পাট চাষীকে পাট চাষ, জাগ ও আঁশ ছাড়ানোসহ আধুনিক পদ্ধতিতে উন্নত মানের পাট চাষের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন