1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 29, 2024, 8:23 am
সর্বশেষ সংবাদ
বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত অসতর্ক পারাপারের সময় রেললাইনে পা দিতেই ট্রেনের ধাক্কায় মৃত্যু দ্বিতীয় দিনের মতো ইফতার বিতরণ করলেন আসাদুজ্জামান আসাদ মানুষের অধিকার আদায়ে রাজপথে থাকবো: ড.মঈন খান রায়পুরার বারৈচা বাসস্ট্যান্ড রোড যেন মরণ ফাঁদ সামান্য বৃষ্টিতে রাস্তা পুকুরে পরিণত মুক্তিযুদ্ধের অন্যতম বিরাঙ্গানাদের সম্মাণনার দাবী আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

বিসিওয়াইএসএ এর ২০২০-২১ সেশনের কার্যনির্বাহী কমিটি ঘোষণা

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Monday, May 4, 2020
  • 1051 বার দেখা হয়েছে

চীন প্রতিনিধি: বাংলাদেশ-চীন ইয়ুথ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ২০২০-২১ সালের নতুন কমিটি গঠন করা হয়েছে। পিএইচডি গবেষক এ.এ.এম মুজাহিদ কে সভাপতি এবং ড. মুহম্মদ শাহানুল ইসলাম সাধারন সম্পাদক করে ২০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।

শনিবার স্থানীয় সময় রাত ৮টায় নতুন এ কমিটির চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। গত ২০ শে এপ্রিল BCYSA- র তৃতীয় কার্যনির্বাহী বোর্ড ২০২০-২১ এর অনলাইন আবেদন ফর্ম ছাড়া হয় এবং বিভিন্ন পদে মোট ৩৬টি আবেদন জমা পড়ে। নব নির্বাচিত বোর্ডটি ২০২০ সালের মে মাস থেকে পরিচালনা শুরু করে আগামী এক বছরের জন্য বিসিওয়াইএসএ কে নেতৃত্ব দিবে।
তিনজন নির্বাচকদের সর্বসম্মতিতে বিচার-বিশ্লেষণের পর যোগ্যতাসাপেক্ষে ২০২০-২১ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। প্রার্থী বাছাইয়ে এবং নির্বাচনে দায়িত্ব পালন করেন, মোহাম্মদ সাহাবুল হক, বিসিওয়াইএসএ এর প্রতিষ্ঠাতা সভাপতি, পিএইচডি প্রার্থী, বেইজিং নরমাল বিশ্ববিদ্যালয়, বেইজিং, চীন, সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, সহযোগী অধ্যাপক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট। মোহাম্মদ তৌহিদ, বিসিওয়াইএসএ এর প্রতিষ্ঠাতা সদস্য, সিনিয়র জার্নালিস্ট, বিদেশী বিশেষজ্ঞ, চায়না রেডিও ইন্টারন্যাশনাল, বেইজিং, চীন। ডক্টর মুহম্মদ রাশেদুজ্জামান, বিসিওয়াইএসএ এর উপদেষ্টা, পোস্ট ডক্টরাল ফেলো, নর্থ চায়না ইউনিভার্সিটি অব টেকনোলজি, বেইজিং, চীন, সহযোগী অধ্যাপক, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর ঢাকা।

বাংলাদেশ-চীন স্টুডেন্টস এসোসিয়েশনের নির্বাচিত সভাপতি পিএচডি গবেষক জনাব এ.এ.এম মুজাহিদ নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, “নব নির্বাচিত কমিটির প্রত্যেকে অত্যন্ত আন্তরিকভাবে সংগঠনকে আগামী দিনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবে বলে আশাকরি। BCYSA-র প্রতিটি সদস্য মিলে আমরা একটি পরিবার।
তিনি আরো বলেন, বাংলাদেশ-চীন স্টুডেন্টস এসোসিয়েশন পূর্বের ন্যায় চীনে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে সৌহার্দ এবং সম্প্রীতি বজায় রেখে ব্যক্তিগত উন্নয়ন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশের উন্নয়নের সহযোগী হিসাবে বাংলাদেশ ও চীনের মধ্যকার সম্পর্ক উন্নয়নে কাজের ধারাবাহিকতা বজায় রাখতে সচেষ্ট থাকবে”। তাছাড়া, সংগঠনের কল্যাণে সহমর্মিতার মানসিকতা নিয়ে কমিটি ও কমিটির বাইরে প্রতিটি সদস্যকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
সংগঠনটির সম্পাদক ড. শাহানুল বলেন, ” আমাকে সাধারন সম্পাদক নির্বাচিত করায় নির্বাচন কমিশন কে ধন্যবাদ এবং আমার কৃতজ্ঞতা জানাই। আগামী এক বছরে সংগঠনকে আরও গতিশীল রেখে প্রকৃত চীন প্রবাসী বাংলাদেশিদের স্বার্থ রক্ষায় এবং দু’টো দেশের পারস্পরিক সুসম্পর্ক রক্ষায় কাজ করে যাবো”। নব নির্বাচিত কমিটি সংগঠনের কল্যাণমূলক কাজের ধারা ধরে রাখবে বলে বলে আশাবাদী তিনি।
সংগঠনের মুখপাত্র বিসিওয়াইএসএ নিউজ এর প্রধান বার্তা সম্পাদক পদে মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম এবং নির্বাহী বার্তা সম্পাদক পদে ইফতে খাইরুল হক ইমন নির্বাচিত হয়েছেন।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি পদে মোঃ বশির উদ্দিন খান, মারুফ হাসান, আগা মোস্তাফিজুর রহমান চৌধুরী, মোহাম্মদ ইকবাল হোসেন, যুগ্ম-সম্পাদক পদে তানভিরুল ইসলাম এবং নুজহাত ফারহানা, মোঃ রাইসুল হাসান রাসেল (অফিস সহকারি), মোঃ আন নাজমুস সাকিব খান (প্রচার ও প্রকাশনা সম্পাদক ), এ.বি.এম হাসান লিমন (অর্থ-সম্পাদক), মাহমুদুল হাসান ( কার্যনির্বাহী সদস্য), মাহজাবিন তাবাসসুম (কার্যনির্বাহী সদস্য), মোঃ রিশাদ আহমেদ (কার্যনির্বাহী সদস্য), মোঃ আব্দুর রহমান রুবেল (কার্যনির্বাহী সদস্য), মোঃ আরিফুল হক (কার্যনির্বাহী সদস্য), গাজী তৌফিক এজাজ (উপ-বার্তা সম্পাদক) এবং সাব্বির আহমেদ (উপ-বার্তা সম্পাদক)।
উল্লেখ্য, ২০১৫ সালে প্রতিষ্ঠিত BCYSA চীনের বাংলাদেশি শিক্ষার্থী এবং পেশাদারদের একটি প্ল্যাটফর্ম। ২০১৬ সাল থেকে এর কার্যক্রম শুরু হওয়ার পর থেকে দুটি বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে এবং চীনে অবস্থানরত বাংলাদেশিদের স্বার্থে কল্যানমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন