1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 12, 2024, 11:36 am

আল-আমিন হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক |
  • পোস্টের সময় Wednesday, February 7, 2024
  • 234 বার দেখা হয়েছে

নরসিংদীতে ইঞ্জিনিয়ার আল-আমিন হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া প্রত্যেককে ১০হাজার করে অর্থদন্ড ও অনাদায়ে এক বছরের কারাদন্ডের আদেশ দেন আদালত। বুধবার (৭ ফেব্রুয়ারী) দুপুরে নরসিংদীর অতিরিক্ত দায়রা জজ (প্রথম আদালত) শামীমা পারভীন এই রায় দেন৷

দন্ডপ্রাপ্তরা হলেন, নূরুল আমিন(২১), হৃদয় মিয়া (২০), কাউসার মিয়া(২২), মাহিন (১৯), রাকিবুল ইসলাম শুভ (২০), সুমন (২৯), আশাব উদ্দিন(৩০), রিপন (২৮), সাইদুল (৩০), রুবেল (৩২)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৬ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে ইঞ্জিনিয়ার আল-আমিন তার কর্মস্থল থেকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে বেলাব উপজেলার দড়িকান্দী পৌঁছলে দুর্বৃত্তরা তাকে হত্যা করে তার মোটরসাইকেলটি ছিনিয়ে নেয়। পরে ১৮ আগস্ট নিহতের বাবা নাজিম উদ্দিন বাদী হয়ে বেলাব থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করে। মামলা হওয়ার পর বিভিন্ন তথ্য প্রযুক্তির সহযোগীতায় ঘটনার সাথে সম্পৃক্ত আসামি নূরুল আমিনকে গ্রেপ্তার করে নরসিংদী জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।
পরে নূরুল আমিনকে জিজ্ঞাসাবাদে তিনি বাকি আসামিদের ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

এই ঘটনার সাথে জড়িত ৫জনকে গ্রেপ্তার করা হলেও ৩জন জামিনে গিয়ে পলাতক রয়েছেন। আদালতে হাজির হন জামিনে থাকা দুইজন। এছাড়া বাকি ৫জনকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

দীর্ঘ প্রায় ৮বছর ধরে ১১জনের স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ বুধবার দুপুর ২টার দিকে আসামিদের ১০ বছরের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, প্রত্যেককে ১০হাজার করে অর্থদন্ড অনাদায়ে আরো এক বছর কারাদন্ডের রায় দেন আদালত।

এই রায়ে আদালতের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন বাদীপক্ষের আইনজীবী এডভোকেট খন্দকার হালিম ও নিহতের মামা মো. জহিরুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন