1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 3, 2024, 9:31 pm
সর্বশেষ সংবাদ
রিয়েলিটি শো’র বিচারকের আসনে রাজীব মণি দাস নরসিংদীর আঞ্চলিক শব্দকোষ’ গ্রন্থের মোড়ক উন্মোচন বেলাব উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে চান মোঃ খোর্শেদ আলম নরসিংদী জেলা পর্যায়ে প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা অনুষ্ঠিত মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক ও শিশুবরণ অনুষ্ঠিত নরসিংদীতে মাসব্যাপী গোল্ডকাপ ব্যাডমিন্টন টুর্ণামেন্টে নরসিংদী পৌরসভা চ্যাম্পিয়ন উপজেলা নির্বাচনে শিবপুরে আওয়ামী লীগের প্রার্থীরা সরব বিএনপি নীরব বেলাবতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামী গ্রেফতার পলাশে জব্দকৃত ভেজাল সার ধ্বংস করলেন কৃষি কর্মকর্তা মনোহরদী উপজেলা প্রেসক্লাবের যাত্রা শুরু সভাপতি কাজী শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক আজমিরী সুলতানা

র‌্যাব-১১ এর অভিযানে ফেসবুকে সরকার সম্পর্কে বিভ্রান্তিমূলক ও মিথ্যা গুজব রটানোর দায়ে ফতুল্লা থেকে এক যুবক আটক

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, June 23, 2020
  • 353 বার দেখা হয়েছে

গ্রামীণ দর্পণ ডেস্ক: র‌্যাব-১১ এর আওতাধীন এলাকায় গুজব সন্ত্রাসীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নজরদারী বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন স্থানে ক্রমাগত অভিযান পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব ১১ এর এক বিশেষ অভিযানে ২৩ জুন ২০২০ খ্রিষ্টাব্দে ফেসবুকে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ছড়ানো ও দেশের স্থিতিশীলতা নষ্ট করার চক্রান্তের দায়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নয়ামাটি মুসলিম পাড়া এলাকা হতে মো. আজিজুর রহমান (২৪) কে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত ১ টি স্মার্ট ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত’কে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, আসামী মোঃ আজিজুর রহমান এর বাড়ী শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন আঃ গনি মল্লিক কান্দি এলাকায়। সে দীর্ঘদিন যাবৎ মোবাইলসহ নানা রকমের ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি, ভিডিও ও তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারসহ সরকার ও রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে মিথ্যা ও বিদ্বেষপূর্ণ স্ট্যাটাস দিয়ে গুজব রটিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্নকরাসহ আইন-শৃংখলার পরিস্থিতির অবনতি ঘটিয়ে দেশের স্থিতিশীলতা নষ্টের চক্রান্ত করে আসছে। তার ব্যবহৃত Sayed Md Azizur Rahman নামের ফেসবুক পেইজ থেকে ক্রমাগত মিথ্যা বিভ্রান্তিমূলক স্ট্যাটাসের মাধ্যমে সরকার বিরোধী প্রচারণার মাধ্যমে জনগনকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালিয়ে আসছে। র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল ইমরান উল্লাহ সরকার, পিবিজিএম, পিবিজিএমএস প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব শুরু থেকে যে কোন ধরনের অপরাধ, গুজব ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টিমূলক অপরাধ প্রতিরোধ এবং অপরাধী চক্রকে সনাক্ত ও গ্রেফতারের জন্য নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। সম্প্রতি বিভিন্ন ধরণের গুজব ছড়িয়ে জনমনে আতংক সৃষ্টির বিরুদ্ধে র‌্যাব নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন