1. grameendarpan@gmail.com : admi2017 :
বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৬:৪৮ অপরাহ্ন

মৌলভীবাজারে মেডিকেল টেকনোলজিস্ট সংকটে নমুনা সংগ্রহ ব্যাহত

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
  • ৪ বার

স্টাফ রিপোর্টারঃ মেডিকেল টেকনোলজিস্ট সংকটে মৌলভীবাজারে ধীরগতিতে চলছে করোনার নমুনা সংগ্রহের কাজ। ফলে, ব্যহত হচ্ছে ঠিক সময়ে রোগ শনাক্ত ও চিকিৎসা কার্যক্রম। এগারো বছর ধরে ১৪ জন টেকলোজিস্ট দিয়ে সরকারি চিকিৎসা কেন্দ্রের কাজ চলছে, যেখানে দরকার ৩৩ জন। করোনাকালে এই সংকট আরো প্রকট হয়েছে।

মৌলভীবাজার সদর হাসপাতালে কাগজে কলমে কাজ করছেন মাত্র চারজন টেকনোলজিস্ট। এতোদিন এই কজন দিয়ে কাজ চললেও করোনার এই সময়ে নমুনা সংগ্রহ, সংরক্ষণ এবং এ সম্পর্কিত কাজ বেড়ে যাওয়ায় চাপ সামলাতে হিমশিম খাচ্ছে তারা।

এদিকে, তিন উপজেলার টেকনোলজিস্টের সব পদই ফাঁকা। অপ্রশিক্ষিত অস্থায়ী লোক নিয়ে কোনরকমে চালু রাখা হয়েছে নমুনা সংগ্রহের কাজ। এতে সময়ও লাগছে বেশি।

একদিকে নমুনা সংগহে ধীরগতি, তারওপর মৌলভীবাজারে সংগ্রহ করা সব নমুনা পাঠানো হয় রাজধানীতে। ফলে একেকটি রিপোর্ট পেতে সময় লাগছে ৭ থেকে ১২ দিন। এ অবস্থায় কাকে আইসোলেশানে রাখবেন, কাকে চিকিৎসা দেবেন এ নিয়ে দ্বিধায় পড়ছেন চিকিৎসকরা।

মেডিকেল টেকনোলজিস্ট ছাড়া অ্যাসিস্টেন্ট টেকনোলজিস্ট, ইপিআই, ডেন্টাল ও এক্সরে বিভাগের বিভিন্ন পদও খালি রয়েছে জেলার হাসপাতালগুলোতে। শিগগিরই এসব খালি পদে নিয়োগের দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..