1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 28, 2024, 12:11 pm
সর্বশেষ সংবাদ
রায়পুরা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু নরসিংদীতে ২ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা নরসিংদীতে” শিক্ষার্থীদের মাঝে সততা চর্চা ও সততার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে দুর্নীতি বিরোধী জনসচেতনতা সভা শর্ট বাউন্ডারি ক্রিকেট টুর্ণামেন্টে কান্দাইল বন্ধু মহল একাদশের বিজয় মনোহরদী পৌরসভা মেয়রের সাথে ইমাম মোয়াজ্জিনদের মতবিনিময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০ নির্দেশনা বায়বায়নে বেসরকারি হাসপাতালে অভিযান মূল্যস্ফীতি কমবে মে-জুনে সাবধান, বাজারে আসছে ‘গণধোলাই’ নরসিংদীর মডেল ক্যাডেট কেয়ার থেকে ৯ শিক্ষার্থী ক্যাডেটে ভর্তির লিখিত পরীক্ষায় চান্স রায়পুরায় স্থানীয় সরকার দিবস পালিত

শিবপুর উপজেলায় আড়ালী আবাসন প্রকল্প উদ্বোধন করলেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, June 25, 2020
  • 374 বার দেখা হয়েছে

হলধর দাস: শিবপুর উপজেলায় স্থানীয় পর্যায়ে নির্মিত ‘আড়ালী আবাসন প্রকল্প’ এর শুভ উদ্বোধন করেন নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন । গত সোমবার ২২ জুন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এ আবাসন প্রকল্পের শুভ উদ্বোধন করেন তিনি ।
সড়ক ও জনপথ বিভাগের উচ্ছেদের ফলে শিবপুর উপজেলায় রাস্তার পাশে বসবাসকারী ২৮টি সহায় সম্বলহীন পরিবার বাস্তুহীন হয়ে পড়ে। নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রবাসী পরিবার উদ্বুদ্ধকরণ প্রোগ্রামে গত বছরের ৯ সেপ্টেম্বর শিবপুরে গেলে উদ্বাস্তু এ মানুষগুলো জেলা প্রশাসক এর নিকট তাদের আশ্রয়ের ব্যবস্থা করার জন্য অনুরোধ জানায়। মানবতায় বিশ্বাসী কর্ম তৎপর জেলা প্রশাসক তাৎক্ষণিক তাদেরকে আশ্বস্ত করেন এবং শিবপুরের উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবীরকে তাদের বাসস্থানের ব্যবস্থা করতে নির্দেশনা প্রদান করেন। এরই প্রেক্ষিতে প্রথমে মাছিমপুর ইউনিয়নে খাস জমিতে স্থানীয়ভাবে গুচ্ছগ্রাম তৈরির উদ্যোগ গ্রহণ করা হলেও স্থানীয় সমস্যার কারণে তা আর বাস্তবায়ন করা সম্ভব হয়নি।
পরবর্তীতে চক্রধা ইউনিয়নের চাকধা নামক স্থানে খাসজমিতে পুণরায় গুচ্ছগ্রাম তৈরির পদক্ষেপ গ্রহণ করলেও তা বাস্তবায়ন করা যায়নি।
সর্বশেষে চক্রধার আড়ালি নামক স্থানে খাসজমি খুঁজে না পেয়ে অব্যবহৃত সরকারি ‘ক‘ তফসিলভুক্ত প্রায় ৪২ শতক জমিতে সহায় সম্বলহীন এই ২৮টি পরিবারের সংস্থানের নিমিত্তে কর্মপরিকল্পনা গ্রহণ করা হয় ।
স্থানীয়ভাবে এ প্রকল্পটি বাস্তবায়নে সর্বোপরি সহযোগিতা করেছেন শিবপুরের সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূঞা মোহন, উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ খান প্রমুখ।
জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন কর্তৃক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ‘আড়ালী আবাসন প্রকল্প’ উদ্ভোদনকালে উপস্থিত ছিলেন শিবপুরের উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবির, সহকারি কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজা, শিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিল ও শিবপুর উপজেলা আওয়ামী লীগসহ শিবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন