1. grameendarpan@gmail.com : admi2017 :
শনিবার, ১১ জুলাই ২০২০, ১২:২৮ পূর্বাহ্ন

করোনা যুদ্ধের নীরব সেনাপতি ডা. মিজান

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ২৭ বার

শাহীন মিয়া: নরসিংদী ১০০ শয্যা জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডাক্তার মিজানুর রহমান। জেলায় ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবেলায় নীরব সেনাপতির মতো কাজ করে যাচ্ছেন তিনি। তার নিজ হাতের চিকিৎসায় এখন পর্যন্ত প্রায় শতাধিক করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
নরসিংদী জেলায় করোনা মহামারিকালীন সময়ে যেখানে চিকিৎসকের অভাব, তখন নিয়মিত চেম্বার ও হাসপাতালে রোগীদের সেবা দিচ্ছেন ডা. মিজানুর রহমান।
জেলায় করোনা রোগী বাড়ায় ১০০ শয্যা জেলা হাসপাতালটিকে কোভিড-১৯’র জন্য ৮০ শয্যার হাসপাতাল ঘোষণার পর ডা. মিজানকে সেখানকার মুখপাত্র হিসেবে দায়িত্ব দেওয়া হয়। পরিবার-পরিজন ছেড়ে দিনরাত রোগীদের সেবাদান করে যাচ্ছেন তিনি।
গত বুধবার সরেজমিনে ১০০ শয্যা জেলা হাসপাতালে গিয়ে দেখা যায়, করোনা উপসর্গ নিয়ে নমুনা পরীক্ষা করাতে আসা রোগীদের দীর্ঘ লাইন। স্বাস্থ্যকর্মীরা ব্যস্ত নমুনা সংগ্রহে। সবার তদারকিতে আছেন ডা. মিজান।
স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, গত ৬ এপ্রিল নরসিংদীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। দুদিন পর জেলা হাসপাতালের মালি করোনা আক্রান্ত হন। এই ভয়ে অনেক চিকিৎসক হাসপাতালে ও নিজস্ব চেম্বারে চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করেছেন। অনেকে করোনার ভয়ে রোগী দেখাও বন্ধ করে দেন। হাসপাতাল, ক্লিনিক, চেম্বার থেকে নিজেদের গুটিয়ে নেন তারা। তবে নরসিংদীর মানুষের পাশে একাই দাঁড়িয়েছেন ডা. মিজান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..