1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 27, 2024, 12:41 am
সর্বশেষ সংবাদ
রোজার আগেই ভারত থেকে আসছে ৫০ হাজার টন পেঁয়াজ মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর হতাশ কেন বিএনপি? বিশ্ব অর্থনীতিতে সংকটের মধ্যেও ভালো অবস্থানে বাংলাদেশ: বিশ্বব্যাংকের এমডি রায়পুরায় ট্রাক্টরের চাপায় মোটরসাইকেল চালক নিহত বাংলাদেশ কাঙ্ক্ষিত হয়ে উঠছে বাংলাদেশের সমুদ্রসম্পদ: অর্থনীতি সমৃদ্ধে গুরুত্বারোপ চীনের উত্থান কি পাশ্চাত্যের ঔপনিবেশিক আধিপত্যের কফিনে শেষ পেরেক? রায়পুরায় জোরপূর্বক বাউন্ডারী ওয়াল নির্মাণের চেষ্টা ॥ ৯৯৯ এ কল রায়পুরায় আলহাজ্ব মো: আবুল কাশেম মাস্টার স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সভাপতি আরিফুল্লাহ নূরী, সাধারণ সম্পাদক নুরুল আলম

করোনায় পিছিয়ে গেছে ছবির মুক্তি

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, July 24, 2020
  • 437 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ করোনাভাইরাসের কারণে ব্যাপক ক্ষতির মুখে বিশ্ব চলচ্চিত্র অঙ্গন। সংক্রমণ এড়াতে গিয়ে স্থবির হলিউড, বলিউডের ফিল্ম ইন্ডাস্ট্রি, সেই সাথে বন্ধ বেশিরভাগ সিনেমা হল। তাই পিছিয়ে গেছে বিগ বাজেটের সব ছবির মুক্তি। নতুন করে ছবি মুক্তির দিন নির্ধারনে ব্যস্ত ডিজনি ও অন্যান্য প্রোডাকশন হাউস। করোনাভাইরাসের কারণে চিরচেনা রূপ হারিয়েছে হলিউডের জনপ্রিয় ওয়াক অব ফেম। সংক্রমণের শঙ্কায় বন্ধ হলিউডে এখন চোখেই পড়ে না মানুষের আনাগোনা। গুটিয়ে রাখা হয়েছে রেড কার্পেট। মাল্টিপ্লেক্সের দ্বারও বন্ধ।

৪ জুলাই থেকে যুক্তরাজ্যে সিনেমা হল চালু হলেও চলচ্চিত্র বাজারের অন্যতম কেন্দ্র নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলেসে সিনেমাহল খুলে দেয়ার বিষয়ে এখনো কোন সিদ্ধান্তে হয়নি। এরফলে পিছিয়ে গেছে বিগ বাজেটের বিভিন্ন চলচ্চিত্রের মুক্তি। জেমস ক্যামেরুনের অ্যাভাটার সিরিজের সিকুয়াল মুক্তির কথা ছিলো এবছর। কিন্তু করোনার কারণে তা মুক্তি পাচ্ছে আগামী বছরের ডিসেম্বরে। পিছিয়েছে স্টার ওয়ার্সের পরবর্তী তিন চলচ্চিত্রের মুক্তিও।

১২ই মার্চ লন্ডনে মুক্তি পাওয়ার কথা ছিলো ডিজনির বিগ বাজেটের ছবি মুলানের। শেষ মুহুর্তে তা স্থগিত করে আগস্টে নির্ধারন করা হয় নতুন মুক্তির দিন। কিন্তু এবার নতুন সম্ভাব্য মুক্তির তালিকায় নেই মুলানের নাম। অনেক বিশ্লেষক বলছেন, কেবল করোনা নয়, চীন-যুক্তরাষ্ট্রের বিরোধও মুলানের মুক্তি পিছিয়ে যাওয়ার একটি কারণ।

ডিজনির মতো ক্ষতির মুখে পড়েছে অন্যান্য প্রোডাকশন হাউজও। নির্ধারিত সময়ে মুক্তি পাচ্ছে না টেনেট, দা লাস্ট ডুয়েলের মত চলচ্চিত্র। নভেম্বর পর্যন্ত পিছিয়ে গেছে জেমস বন্ডের নতুন ছবি নো টাইম টু ডাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন