1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 18, 2024, 9:23 pm
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

সদ্য বদলী হওয়া নরসিংদী গণপুর্ত নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তিন সদস্য তদন্ত কমিটি গঠন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, August 6, 2020
  • 372 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: নরসিংদী থেকে সদ্য বদলী হওয়া গণপুর্ত নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামানের বিরুদ্ধে ই-জিপি টেন্ডারে অনিয়ম এবং পিপিআর এর বিধি না মেনে অর্থের বিনিময়ে নির্দিষ্ট কিছু ঠিকাদারকে কাজ পাইয়ে দেয়ার বিষয়সহ নানা বিষয়ে অভিযোগ করেছেন ঠিকাদাররা। গত ২৯ জুন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী, সচিব গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রাণালয়, প্রধান প্রকৌশলী, মহাপরিচালক, সচিব পরিকল্পনা মন্ত্রণালয়, বরাবর মেসার্স পারুল এন্ড ব্রাদার্স, মেসার্স আকিব ট্রেডাস, মেসার্স রাহাত এন্টারপ্রাইজ, মেসার্স রুপা এন্টারপ্রাইজ নামে ১ম শ্রেণির ঠিকাদাররা একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
লিখিত অভিযোগে বলেন নরসিংদীর গণপূর্ত অধিদপ্তরের তালিকাভূক্ত ঠিকাদারগন ই-জিপি পদ্ধতিতে আহবানকৃত ই-টেন্ডার এ যথানিয়মে অংশগ্রহন করে থাকেন। তারা বিশ^স্ত সুত্রে জানতে পারে, টেন্ডার সঠিক থাকা সত্ত্বেও তাদের টেন্ডারকে নন রেসপনসিভ করে পছন্দমত নির্দিষ্ট ঠিকাদারকে অর্থের বিনিময়ে লটারীতে বিজয়ী করা হয়ে থাকে। টেন্ডারে অংশগ্রহনকারী ঠিকাদারগনকে অবহিত না করেই গোপনে লটারী করে থাকে যার কিছুই তারা জানতে পারেনি উল্লেখিত দপ্তর হতে।
কাজের টেন্ডার করার পূর্বেই যাদেরকে কাজ বন্টন করা হয় শুধুমাত্র সেই ঠিকাদারই লটারীতে বিজয়ী হয়। সেপেক্ষিতে তাদের ধারণা তাদের টেন্ডারকে নন রেসপনসিভ করেই লটারী করা হয়ে থাকে। অভিযোগে কিছু টেন্ডারের আইডি উল্লেখ করেন তারা।
৪৬২৩০৬, ৪৬১৯৭৭, ৪৬১৯৩৩, ৪৬১৯৩৯, ৪৬১৯৫৭, ৪৬১৯৬২, ৪৬১৯৮১, ৪৮১৯৮৯, ৪৬১৯৯৩, ৩৩৩০১৯, ৩৩১৬৪২ এবং ৩৩১৭১৭। এসব টেন্ডার আইডি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য অভিযোগ করেন তারা। অফিস সুত্রে জানা যায় অভিযোগের বিষয়ে হেড অফিস তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
অভিযুক্ত নির্বাহী প্রকৌশলী মো. মনিরুজামানের কাছে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন আমি বদলী হয়ে জিনাইদহ আছি। আমার বিরুদ্ধে কিছু ঠিকাদার একটি মিথ্যা অভিযোগ দিয়েছে আমি কোন দুর্নীতি করিনি। বর্তমান নির্বাহী প্রকৌশলী খায়রুজামানের কাছে জানতে চাইলে তিনি বলেন অভিযোগের বিষয়ে গত মঙ্গলবার হেড অফিস থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি আসে এ বিষয়ে তদন্ত চলছে তদন্ত প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে কি পরিমাণ দুর্নীতি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন