1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 28, 2024, 1:54 pm
সর্বশেষ সংবাদ
রায়পুরা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যু নরসিংদীতে ২ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা নরসিংদীতে” শিক্ষার্থীদের মাঝে সততা চর্চা ও সততার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে দুর্নীতি বিরোধী জনসচেতনতা সভা শর্ট বাউন্ডারি ক্রিকেট টুর্ণামেন্টে কান্দাইল বন্ধু মহল একাদশের বিজয় মনোহরদী পৌরসভা মেয়রের সাথে ইমাম মোয়াজ্জিনদের মতবিনিময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০ নির্দেশনা বায়বায়নে বেসরকারি হাসপাতালে অভিযান মূল্যস্ফীতি কমবে মে-জুনে সাবধান, বাজারে আসছে ‘গণধোলাই’ নরসিংদীর মডেল ক্যাডেট কেয়ার থেকে ৯ শিক্ষার্থী ক্যাডেটে ভর্তির লিখিত পরীক্ষায় চান্স রায়পুরায় স্থানীয় সরকার দিবস পালিত

নরসিংদীর বেলাবতে অবৈধ দখলদারের কাছ থেকে সরকারী জমি উদ্ধার করেছে প্রশাসন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Thursday, August 27, 2020
  • 320 বার দেখা হয়েছে

গ্রামীণ দর্পণ ডেস্ক: নরসিংদীর বেলাবতে অবৈধ দখলকারীর দখলে থাকা ৮০ শতাংশ সরকারী জমি দখলমুক্ত করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার আমলাব বাজারে স্থানীয় ভূমি কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত থেকে লাল নিশান টাংগিয়ে উল্লেখিত সরকারী জমির সীমানা নির্ধারণ করা হয়। উদ্ধারকৃত ৮০ শতাংশ সরকারী জমির মধ্যে আমলাব বাজারের ৫১ জন ব্যবসায়ীকে আধা শতাংশ করে সাড়ে পচিঁশ শতাংশ জমি দোকানের জন্য বন্দোবস্ত প্রদান করা হয়। বাকী জমির মধ্যে বন্দোবস্তের ধারা অব্যাহত থাকবে বলে জানান স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তারা।
আমলাব ইউনিয়ন ভূমি কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, আমলাব গ্রামের মরহুম আয়েব আলীর ছেলে আবুল কাশেম গং দীর্ঘদিন ধরে উল্লেখিত সরকারী জমি নিজের দাবি করে দখল করে আছে। এ ব্যাপারে উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে মামলা মোকাদ্দমা চলে আসছে। মামলায় একাধিকবার সরকারের পক্ষে রায় আসে। কিন্তু বারবার তারা আপিল করায় সরকারী জমি উদ্ধারে জটিলতা সৃষ্টি হয়। অবশেষে দ্বিতীয় সাব জজ আদালত নরসিংদী ও সুপ্রিম কোর্টে দীর্ঘদিন মামলা পরিচালনা করে সরকারের পক্ষে রায় আসে। সরকারের পক্ষে রায় পাবার পর স্থানীয় প্রশাসন উল্লেখিত জমি নিজেদের দখলে নেয় এবং দখলকৃত জমির কিছু অংশ দোকান ঘরের জন্য স্থানীয় ব্যবসায়ীদের মাঝে বন্দোবস্ত প্রদান করা হয়।
বেলাব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ বেলাল হোসেন জানান, মাননীয় জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট স্যারের নির্দেশ অনুযায়ী আমলাব বাজারে সরকারী জমির মধ্যে যে পরিমাণ জমি বেদখল ছিল তা আজকে আমরা দখলে নিয়েছি। তাছাড়া উল্লেখিত সরকারী জমির উপর আশ্রয়ন প্রকল্প করার ব্যাপারেও আমরা সংশ্লিষ্ট দপ্তরে প্রস্তাবনা পাঠাবো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন