1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 29, 2024, 10:04 am
সর্বশেষ সংবাদ
বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত অসতর্ক পারাপারের সময় রেললাইনে পা দিতেই ট্রেনের ধাক্কায় মৃত্যু দ্বিতীয় দিনের মতো ইফতার বিতরণ করলেন আসাদুজ্জামান আসাদ মানুষের অধিকার আদায়ে রাজপথে থাকবো: ড.মঈন খান রায়পুরার বারৈচা বাসস্ট্যান্ড রোড যেন মরণ ফাঁদ সামান্য বৃষ্টিতে রাস্তা পুকুরে পরিণত মুক্তিযুদ্ধের অন্যতম বিরাঙ্গানাদের সম্মাণনার দাবী আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

প্রধানমন্ত্রী বলেছিলেন মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবে না, আজকে আমরা তা বাস্তবায়ন করছি ——- মো: মোস্তাফিজুর রহমান, পিএএ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, September 27, 2020
  • 298 বার দেখা হয়েছে

হলধর দাস: ঢাকা বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান পিএএ বলেছেন- সত্যিকার অর্থে মাননীয় প্রধানমন্ত্রী যেটা চেয়েছেন, আমরা সেটা আজকে মাঠ প্রশাসন তথা জেলা প্রশাসনের মাধ্যমে বাস্তবায়ন করছি।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন যে, মুজিব বর্ষে কেউ গৃহহীন থাকবে না। কেউ গৃহহীন থাকবে না। সে কথাকে লালন করে জেলা প্রশাসন, নরসিংদী আজকে ৪০জন ভূমিহীন মানুষ দলিল হস্তান্তর করে তাদের জমির মালিক হিসেবে ঘোষণা দিচ্ছে। এ জন্য জেলা প্রশাসনকে ধন্যবাদ।
তাই যারা আজকে জমির মালিক হয়েছেন, তারা মনে রাখবেন এই জমি আপনাকে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার ঘর নাই, তাদের আমরা ঘরও দেবো। অতীতে কোন সরকার এমন ঘোষণা দিতে সাহস পায়নি।
বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান, পিএএ নরসিংদীতে তিন দিনের সরকারি সফরের দ্বিতীয় দিনে আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে নরসিংদী জেলা প্রশাসনের উদ্যোগে সমবায় একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভূমিহীনদের মাঝে কবুলিয়ত/দলিল হস্তান্তর করেন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সাংস্কৃতিক ব্যাক্তিত্ব প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস। অন্যান্যের মধ্যে ড. মশিউর রহমান, প্রেসক্লাব সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি, সুধী সমাজের প্রতিনিধিবৃন্দ সহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী ‘সংস্থাপন মন্ত্রণালয়’কে নাম পরিবর্তন করে এর নাম দিয়েছেন ‘জনপ্রশাসন মন্ত্রণালয়’। কারণ, তিনি চেয়েছেন তাঁর প্রশাসন হবে জন প্রশাসন। যে প্রশাসন জনগণের কাজে লাগে না, সে প্রশাসন আমরা চাই না।
মাননীয় প্রধানমন্ত্রীকে তাঁর কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে প্রধান অতিথি বলেন, ২০০৮ সালে তিনি ঘোষণা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ হবে। তখন আমরা বুঝতে পারিনি। এটা কী, এটার মানে কী? এখন আমরা বুঝতে পারি প্রতিটি ক্ষেত্রে। তিনি যা ঘোষণা দিলেন তা বাস্তবায়ন করলেন।
তিনি বলেছিলেন ২০২১ সালে আমরা মধ্যম আয়ের দেশ হবো । অনেকে হাসাহাসি করেছিলেন। কীভাবে সম্ভব। এখন তা বাস্তবায়ন হচ্ছে। তিনি ঘোষণা দিয়েছেন ২০৪১ সালে আমরা উন্নত দেশ হবো। আমরা যেভাবে এগিয়ে যাচ্ছি, তা কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। তিনি ঘোষণা দিয়েছেন স্বাধীনতার ১০০বছর ২০৭১ সালে আমরা হবো বিশ্ব সেরা দেশ। হয়তো আমরা দেখে যেতে পারবো না। পরবর্তী প্রজন্ম দেখবে।
করোনাকালীন সময়ে নরসিংদী জেলা প্রশাসনের কর্মতৎপরতার ভূয়শী প্রশংসা করে প্রধান অতিথি বলেন, করোনাকালীন সময়ে নরসিংদী জেলা প্রশাসন যেভাবে কাজ করেছে আমি ঢাকায় বসে তা দেখেছি, অনুধাবন করেছি। এখানকার কাজগুলো আমরা অন্যান্য বিভাগে শেয়ার করেছি। তাারা সফলভাবে পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে। বিশেষ করে তিনি করোনাকালীন সময়ে নরসিংদীতে এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শাহ আলম মিয়ার কর্মতৎপরতার জন্য তাকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।
তিনি নরসিংদীতে সিভিল সোসাইটি ও জেলা প্রশাসনের যৌখভাবে কাজ করার ভূয়শী প্রশংসা করে বলেন, ব্যুরোক্রাসি আর রাজনীতি যখন এক হয়, তখন কোন কাজে বাঁধা পড়ে না। তাকে সম্মাননা প্রদানের জন্য নরসিংদী জেলা প্রশাসন ও জেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।
শেষে তিনি ভূমিহীনদের মাঝে (৪০জন) দলিল হস্তান্তর করেন। জমি ও ঘর পেয়ে অভিব্যাক্তি বর্ণনা করতে গিয়ে জনৈক সুফিয়া বেগম মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং তাঁর দীর্ঘায়ু কামনা করেন।
ভূমিহীনদের মাঝে দলিল হস্তান্তর শেষে তিনি সকাল ১১টায় তিনি স্থানীয় শিশু একাডেমি মিলনায়তনে “সরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের সাথে “তারুণ্যের শক্তি” শীর্ষক সেমিনাারে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
এরপর দুপুর আড়াইটায় নুরালাপুর ইউনিয়নে নবনির্মিত মুকিযোদ্ধা ভবন উদ্বোধন, নুরালাপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শন এবং নুরালাপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টার দর্শন করেন।
পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৩ টায় নুরালাপুর ইউনিয়ন কমপ্লেক্স ভবন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে করোনা দুর্যোগে কর্মহীনদের মাঝে “ইনকাম জেনারেটিং” উপকরণ বিতরণ করেন। বিকেল সাড়ে ৪টায় তিনি নরসিংদী সদর উপজেলায় চলমান নদী খনন প্রকল্প দর্শন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন