তৌহিদুর রহমান: নরসিংদী সরকারি কলেজ থেকে বিদেশী পিস্তল ও গুলিসহ ৩ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল গাফফার এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি অভিযানিক দল তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো, নরসিংদী শহরের দক্ষিণ কান্দাপাড়া এলাকার মহল্লার মো. শওকত মিয়ার ছেলে সোহেল মিয়া (২০), পূর্ব ব্রাহ্মন্দী মহল্লার মো. কাজল মিয়পার ছেলে ইব্রাহীম খলিল কনক (২০) ও ইফসুফ মিয়ার ছেলে সাদ্দাম আহমেদ বাইজিদ (২০)।
উপ-পরিদর্শক আব্দুল গাফফার জানান, কয়েকজন সন্ত্রাসী আগ্নেয়াস্ত্র নিয়ে নরসিংদী সরকারি কলেজে অবস্থান করছে এমন তথ্য আমাদের কাছে আসে। এরপর সেখানে অভিযান চালিয়ে ৩ সন্ত্রাসীকে বিদেশী পিস্তল ও গুলিসহ আটক করা হয়। গ্রেফতারের পর তাদের জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রাখা হয়েছে। অস্ত্রসহ আটকের ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
সরকারি কলেজ থেকে অস্ত্রসহ সন্ত্রাসী আটকে ঘটনায় বেশ সাড়া পড়েছে নরসিংদীতে। কলেজের ছাত্র রাজনীতির সাথে জড়িত এমন কয়েকজন (নাম প্রকাশে অনিচ্ছুক) জানিয়েছেন কলেজ ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান একমির সাথে চলাফেরা করে এই সন্ত্রাসীরা। এছাড়াও জেলা ছাত্রলীগের বড় পদের অধিকারী নেতারও কাছের লোক তারা। তাদেরকে গ্রেফতার করে গোয়ন্দা পুলিশের গাড়িতে তোলা হলে সেখানে তারা বেশ ঘোরাঘুরি করে ও গোয়ন্দা পুলিশের সাথে কথা বলতে দেখা যায়। অস্ত্রসহ গ্রেফতারের পর নরসিংদী শহর যুবলীগের নেতা রৌসদি তাদের নিজের ছোট ভাই বলে পরিচয় দিয়ে কলেজের এক ছাত্রলীগ নেতাকে ফোন করে জানায়।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুর রহমান জানান, গ্রেফতারকৃতরা অস্ত্র ও গুলি সহ ধরা পড়েছে। তাদের যে কোন রাজনৈতিক পরিচয় থাকুক না কেন পুলিশের কাছে শুধুই অস্ত্রধারী অপরাধী। তাদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

5,741 total views, 3 views today