নরসিংদী-১ বিএনপির হারানো দুর্গ ফেরাতে মরিয়া হারুন অর রশিদ

0
246

স্টাফ রিপোর্টার: নরসিংদী-১ সদর উপজেলা আসনের সাবেক সংসদ সদস্য সামসুদ্দিন আহমেদ এছাকের ছেলে হারুন অর রশিদ হারুনকে নিয়ে এ আসনে জাতীয় নির্বাচনে জয়ের বিষয়ে আশাবাদী তৃণমূল নেতাকর্মীরা। জেলা বিএনপির সাবেক সভাপতি এছাক এ জেলায় বিএনপিকে সুসংগঠিত করে রেখে গেছেন। তার অবর্তমানে আসনটিতে ভালো অবস্থায় নেই জাতীয়তাবাদী রাজনীতি। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে আসনটি হাতছাড়া হওয়ার পর আর ঘুরে দাঁড়াতে পারেনি বিএনপি। হারানো গৌরব ফিরে পেতে হলে আসন্ন নির্বাচনে এ আসনে হারুনকে প্রার্থী করা ছাড়া কোনো উপায় নেই বলে দাবি করছেন তার অনুসারীরা। এরই ধারাবাহিকতায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নরসিংদী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ হারুন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
হারুন ছাত্রজীবন থেকে বাবার আদর্শ নিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। তিনি নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রদলের সভাপতি ছিলেন। বর্তমানে তিনি নরসিংদী জেলা বিএনপির যুগ্ম সম্পাদক।
প্রতিটি আন্দোলন-সংগ্রামে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। নরসিংদী থেকে প্রকাশিত পত্রিকার প্রকাশক-সম্পাদকদের সংগঠন নরসিংদী সংবাদপত্র পরিষদের সভাপতিও তিনি। শুধু তিনি নন, তার পরিবারের অন্য সদস্যরাও বিএনপির রাজনীতি করেন। তার মা সাবেক সাংসদ রোকেয়া আহমেদ লাকী জেলা বিএনপির সহ-সভাপতি। ছোট ভাই কবির আহমেদ নরসিংদী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল জেলা শাখার সাবেক সভাপতি। আরেক ছোট ভাই শাহরিয়ার আহমেদ শামস বর্তমানে নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক।
নরসিংদীতে বিএনপির নেতাকর্মীদের মধ্যে অনেকের বিশ্বাস, বিএনপির হারানো দুর্গ নরসিংদী-১ সদর উপজেলা আসনটি পুনরুদ্ধার করতে পারেন শুধু সামসুদ্দিন আহমেদের পরিবারের কেউ। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই পরিবারের জ্যেষ্ঠ পুত্র হারুনকে মনোনয়ন দিলে বিএনপির বিজয় নিশ্চিত হবে।
হারুন অর রশিদ সমকালকে জানান, পারিবারিকভাবেই তারা বিএনপির রাজনীতি করেন। তার বাবার মৃত্যুর পর দল তাদের সঙ্গে ন্যায়বিচার করেনি। দলের এমন বিমাতাসুলভ আচরণ নরসিংদীর মানুষ ভালোভাবে গ্রহণ করেনি। তিনি আরও বলেন, এবার দল যদি তাকে মনোনয়ন দেয়, তাহলে ধানের শীষের বিজয় যেমন নিশ্চিত হবে, তেমনি হারানো দুর্গও ফিরে পাবে বিএনপি। সাধারণ ভোটারদের চেতনার কথা মাথায় রেখে দল তাকেই মনোনয়ন দেবে বলে বিশ্বাস করেন তিনি।

277 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here