নরসিংদী-৫ রায়পুরা আসনে রায়পুরার চরাঞ্চলের প্রতিটি ইউনিয়নের আস্থা রাজি উদ্দিন আহম্মেদ

0
127

স্টাফ রিপোর্টার: নরসিংদী-৫ (রায়পুরা) আসনটি একটি পৌরসভা ও ২৪টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের উপদেষ্টার মন্ডলীর সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি নৌকা প্রতীক নিয়ে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলকে দুই লক্ষ চুয়াত্তর হাজার ভোটের বিশাল ব্যবধানে পরাজিত করে ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।
রায়পুরার জনগণ তাঁর প্রতি আস্থা ও বিশ্বাস রেখে প্রতিটি নির্বাচনে তাঁকে বিপুল ভোটে বিজয় করেছেন। স্বাধীনতার পর থেকে প্রত্যেকটি জাতীয় সংসদ নির্বাচনে নৌকার জয়ে ব্যাপারে মুখ্য ভূমিকা ছিল রায়পুরার চরাঞ্চলের প্রতিটি ইউনিয়নের বাসিন্দাদের। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। নবম জাতীয় সংসদ নির্বাচনে রাজিউদ্দিন আহমেদ রাজু সংসদ সদস্য নির্বাচিত হয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর রায়পুরার চরাঞ্চলের বাঁশগাড়ি পর্যন্ত পাকা রাস্তাসহ পান্থশালা ব্রিজ ও মেঘনা নদীতে ফেরি দিয়ে চরের সাথে রায়পুরা সদরের যোগাযোগ স্থাপন করেন।
এবার ভোটারদের তিনি মেঘনা নদীর ওপর ব্রিজ নির্মাণ, রায়পুরা দুর্গম চরাঞ্চরে প্রতিটি ইউনিয়ন সাথে সংযোগ সড়ক স্থাপনসহ রায়পুরার বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের প্রতিশ্রুতি দেন। রায়পুরার অধিকাংশ উন্নয়ন আ.লীগ সরকারের আমলে হয়েছে বলে জানান স্থানীয়রা। বিগত দুটি নির্বাচন বাদে প্রত্যেকটি জাতীয় সংসদ নির্বাচনে আসটিতে আ.লীগ বিপুল ভোটে জয় লাভ করে।
দুর্গম চরসহ অবহেলিত রায়পুরাবাসীর সার্বিক উন্নয়নের জন্য নির্বাচিত জনপ্রতিনিধির কাছে রায়পুরার জনগণের চাওয়া বেকার সমস্যা সমাধানের জন্য রায়পুরায় অর্থনীতিক অঞ্চল গড়ে তুলার মাধ্যমে শিল্প কারখানা স্থাপন করে বেকারত্ব দূর করাসহ রায়পুরায় গ্যাস সংযোগ দিয়ে মানুষের জীবনযাত্রার মান আরো উন্নয়ন সাধন করা।
রাজিউদ্দিন আহমেদ রাজু ছাত্র রাজনীতি শুরু করেন ঢাকার জগন্নাথ কলেজ (বর্তমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়) থেকে। ছিলেন জগন্নাথ কলেজের ছাত্র সংসদের দুই বারের নির্বাচিত ভিপি। তিনি সত্তরের নির্বাচনে প্রাদেশিক পরিষদের সর্বকনিষ্ঠ সদস্য নির্বাচিত হন। পরে ১৯৯১ সালের জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপির প্রার্থী আ. আলী মৃধার কাছে পরাজিত হয়ে পুনরায় ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে টানা পাঁচবারসহ মোট ছয়বার সংসদ সদস্য হওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি।

384 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here