প্রশ্নফাঁস রোধে অভিভাবক ও শিক্ষার্থীদের সহযোগিতা বেশি প্রয়োজন: শিক্ষামন্ত্রী

0
67

গ্রামীণ দর্পণ ডেক্সঃ- প্রশ্নপত্র ফাঁস রোধ করার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের বেশি সহযোগিতা প্রয়োজন হবে বলে জানিয়েছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রালয়ের কিছু জায়গায় কাজ বাকি আছে। সেগুলো শুরু থেকে সবার সহযোগিতা নিয়ে করা হবে। পাশাপাশি সবচেয়ে বড় সমস্যা প্রশ্নপত্র ফাঁস রোধ করতে হলে অভিভাবক ও শিক্ষার্থীদের বেশি সহযোগিতা লাগবে।

‘ফাঁস হওয়া প্রশ্নের যত বেশি চাহিদা থাকবে, অসৎ উপায় অবলম্বনকারীরা তা তত বেশি বের করার চেষ্টা করবে। আমাদের দায়িত্ব হলো এটি যেন কোনোভাবেই বের না হয়। আর শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা যদি চায় যে এসব প্রশ্ন গ্রহণ করবে না তাহলে আমাদের প্রচেষ্টা থাকলে এটি বন্ধ করা সম্ভব হবে। এরপরও যদি কেউ করে তাদের আইনের আওতায় আনা হবে,’ যোগ করেন তিনি।

বৃহস্পতিবার চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে দীপু মনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, প্রচলিত পরীক্ষা পদ্ধতি পরিবর্তনের কোনো প্রয়োজন হলে জাতীর প্রয়োজনে সেটা ভবিষ্যতে ভেবে দেখা যাবে।

তিনি আরও বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচনে সারাদেশের মানুষ আস্থা ও বিশ্বাস নিয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের বিপুল ভোটে বিজয়ী করেছেন। যার ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তিনবারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন। দেশের জনগণের প্রত্যাশা পূরণে আমরা একযোগে কাজ করব। পাশপাশি শিক্ষা মন্ত্রণালয়ও দেশের সবার সহযোগিতা নিয়ে কাজ করবে।’

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

সূত্রঃ- ইউএনবি

201 total views, 3 views today

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here