1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 1:13 am

নরসিংদীতে শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত বরণ অনুষ্ঠান

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, February 19, 2023
  • 270 বার দেখা হয়েছে

হলধর দাস: নরসিংদীতে গতকাল রবিবার (১৯ ফেব্রুয়ারি) শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বসন্ত বরণ অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।
জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে পলাশতলা প্রাঙ্গনে আনুষ্ঠিত বসন্ত বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রট আবু নইম মোহাম্মদ মারুফ খান। বিশেষ অতিথি ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী ও নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া।


প্রধান অতিথি ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।
প্রধান অতিথি তাঁর ভাষণে বলেন,সংস্কৃতি মানে সুন্দরভাবে বেঁচে থাকা। সুন্দরভাবে মিলেমিশে বেঁচে থাকার বাঙ্গালি সংস্কৃতিকে ধরে রাখতেই ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন। ৪৯ বছর যাবৎ এটা চলছে। আগামীতেও চলবে। উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু পড়ালেখা করলে চলবে না। সুন্দরভাবে বাচঁতে হলে সংস্কৃতি চর্চ্চাও করতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মোস্তফা মনোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠিত বসন্ত বরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার শাহেলা বেগন।
আলোচনা শেষে প্রধান অতিথি বিভিন্ন বিষয়ে উত্তীর্ণ একাডেমির শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন প্রধান অতিথি।
শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে শিল্পকলা একাডেমির শিক্ষার্থীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন