1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 4:36 pm

বেলাবতে আদালতের নিষেধ অমান্য করে স্থাপনা ভাঙচুর ও ক্রয়কৃত জমি বেদখলের অভিযোগ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, May 31, 2023
  • 244 বার দেখা হয়েছে

আমিনুল হক
নরসিংদীর বেলাব উপজেলার সল্লাবাদ ইউনিয়নের ছামাদ লেংটার মাজার সংলগ্ন ক্রয়কৃত জমির উপর স্থাপনা ভাঙচুর ও জোরর্পূবক বেদখলের অভিযোগ উঠেছে এক শিক্ষিকা ও তার ভাইয়ের বিরুদ্ধে।
প্রতিকার চেয়ে ভুক্তভোগী স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দায়ের করেছে।অভিযোগ সূত্রে জানা যায়, ২০২২ সালে মোঃ গোলাম কিবরিয়া (হিমান শাহ) ৪ শতাংশ জায়গা মোঃ কাজল মিয়া পিতা মোঃ আবু হানিফ কাছ থেকে ক্রয় করেন এবং উক্ত জায়গা গোলাম কিবরিয়া তার মা সাহিদা হককে হেবা দলিল মূলে মালিকানা হস্তান্তর করেন। কিন্তু সাহিদা মালিকানা বুঝিয়া পেয়ে স্থাপনা নির্মাণ করলে বাধা প্রধান করেন এবং কাজলের ভাই সোহেল রানা নবী মিয়ার ছেলে ফজলূল হক তার ছেলে গোলাম কিবরিয়া, আতাউর মিয়ার ছেলে সাবেক মেম্বার মনির হোসেনকে বিবাদী করে নরসিংদী আদালতে ১৪৫ ধারা মামলা দায়ের করেন।গত সোমবার বেলাব থানা পুলিশ ১৪৫ নোটিশ জারি করার পর রাতে লিপি ও তার ভাই সোহেল রানা স্থাপনা ভেঙ্গে ফেলে বলে জানায় গোলাম কিবরিয়া । এ ব্যাপারে গোলাম কিবরিয়া জানান, আমি ২০২২ সালে কাজল মিয়ার কাছ থেকে চার শতাংশ জায়গা ক্রয় করে এবং উক্ত জায়গা আমি আমার মা শাহিদা হককে মালিকানা হস্তান্তর করি। হস্তান্তরের পর জায়গায় ঘর তুলতে গেলে লিপি এবং তার ভাই সোহেল রানা বাদী হয়ে নরসিংদীর আদালতে ১৪৫ ধারা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর বেলাব থানা পুলিশ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে আদালতের প্রতি শ্রদ্ধা রেখে উভয় পক্ষকে নোটিশ প্রদান করেন কিন্তু নোটিশ অমান্য করে লিপি এবং তার ভাই সোহেল রানা আমার স্থাপনা ভেঙ্গে ফেলে এবং আমার ব্যাপক ক্ষয়ক্ষতি করেন।
মামলার বাদী সোহেল রানা বলেন, আমার ভাই কাজলের কাছ থেকে ১০০, ১৮৯, ৯৩ আর এস দাগে জমি ক্রয় করে মোঃ গোলাম কিবরিয়া (হিমান শাহ) কিন্তু উক্ত দাগে না গিয়ে আমার ছোট ভাই রুবেল মিয়ার দখলিয় জমির উপর ঘড় তুলতে গেলে আমি বাঁধা প্রদান করি তবে স্থাপনা আমরা ভাঙ্গি নাই।
সল্লাবাদ ইউনিয় যুবলীগ সভাপতি মোঃ দুলাল মিয়া জানান, সোহেল মিয়ার ভাই কাজল মিয়া উক্ত জায়গা বিক্রি করেন গোলাম কিবরিয়ার কাছে, সোহেল উপস্থিত থেকে গোলাম কিবরিয়াকে জায়গা বুঝিয়ে দেন। পরে সোহেল নিজেই বাদী হয়ে মামলা দায়ের করে স্থাপনা ভেঙ্গে ফেলে, আইন অমান্য করেছে।
এ ব্যাপারে সল্লাবাদ ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন স্বপন জানান, মামলার বাদী মোঃ সোহের রানা তার বোন লিপি আক্তার উক্ত জায়গা উপস্থিত থেকে গোলাম কিবরিয়াকে বুঝিয়ে দিয়ে আবার নিজেই বাদী হয়ে আদালতে মামলা করে। মামলায় ১৪৫ জারি করার পর সোহেল নিজেই আইন অমান্য করেন। স্থাপনা ভেঙ্গে বাঁধা প্রদান করেন।
সংশ্লিষ্ট কতৃপক্ষ বিষয়টি আমলে নিয়ে সু-ব্যবস্থা নিবেন এমনটাই প্রত্যাশা মোঃ গোলাম কিবরিয়া (হিমান শাহ) পরিবারের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন