1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
February 23, 2024, 4:32 pm
সর্বশেষ সংবাদ
ট্রাব অ্যাওয়ার্ড পেলেন পরিচালক পলাশ মণি দাস নরসিংদীতে প্রাইভেটকারের ধাক্কায় অজ্ঞাত এক নারী নিহত পাঁচদোনা কেন্দ্রে নকলমুক্ত পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত মনোহরদীতে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটর সাইকেল আরোহী নিহত সাস নরসিংদীর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয় গাঁজীপুরের গভীর বনে নক্ষত্রবাড়ী রিসোর্টে ভেজাল খাবার বিক্রেতাদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে -আসমা সুলতানা নাসরীন বই মেলায় পাওয়া যাচ্ছে নূরুল ইসলাম নূরচানের তিন বই বেলাবতে কৃষি ব্যাংক কর্তৃক গ্রাহকদের সাথে মতবিনিমিয় সভা অনুষ্ঠিত মাধবদীতে ১৩ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক নবীনগরের সিএনজি ও অটো রিক্সা থেকে প্রকাশ্যে চাঁদাবাজি (জিপি তোলা) বন্ধ ঘোষণা

মাইরের ওপর কোনো ওষুধ নাই বলা ছাত্রলীগের সভাপতি রিমন গ্রেপ্তার

ডেস্ক রির্পোট
  • পোস্টের সময় Friday, December 1, 2023
  • 195 বার দেখা হয়েছে
গ্রেপ্তারকৃত নরসিংদীর ছাত্রলীগের সভাপতি রিমন
নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেপ্তার করেছে নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশ । শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে ঢাকার নিউ মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে  বলে নিশ্চিত করেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি খোকন চন্দ্র সরকার।
এর আগে গত ২৯ নভেম্বর বুধবার দুপুরে নরসিংদী ক্লাবে সদর আসনের নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আয়োজিত এক মতবিনিময় সভায় স্বতন্ত্র প্রার্থীদের বিরুদ্ধে হুমকী স্বরুপ বক্তব্য দেন ছাত্রলীগ সভাপতি রিমন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে দেয়া বক্তব্য আমলে নিয়ে গতকাল নরসিংদীর যুগ্ম জেলা ও দায়রা জজ আদলতের বিচারকের স্বাক্ষরিত পত্রে শোকজ করা হয় তাকে। এছাড়াও আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ওমর ফারুক বাদী হয়ে নরসিংদী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে শুক্রবার দুপুরে ঢাকার নিউ মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় ।
বিকাল সাড়ে তিনটায় তাকে নরসিংদী জেলা গোয়েন্দা শাখা থেকে আদালতে নেয়ার সময় ছাত্রলীগের নেতা কর্মীরা পুলিশ সুপার কার্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে স্লোগান দেয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নরসিংদী জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক ড. বদিউল আলম ও পুলিশ জানায়, নরসিংদী ১ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলামের মতবিনিময় সভায় জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনের দেয়া বক্তব্যে স্বতন্ত্র প্রার্থীকে পেটানোর হুমকি দেয়া হয়। গত বুধবার দুপুরে নরসিংদী ক্লাব লিমিটেডের মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলামের নৌকা প্রতীককে বিজয়ের লক্ষে আয়োজিত মতবিনিময় সভায় জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন তাঁর বক্তব্যে বলেন, ‘কোনো স্বতন্ত্র-মতন্ত্র আমরা চিনি না, মাইরের ওপর কোনো ওষুধ নাই। ছাত্রলীগের কোনো পোলাপান স্বতন্ত্ররে মানতো না, নরসিংদী শহরে ও সদরের কোন এলাকায় তাকে থাকতে দেয়া হবে না।’

ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমনের দেওয়া এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (১৯৭২ সনের রাষ্ট্রপতি আদেশ নং ১৫৫) এর ৭৩ ও ৮৪ (ক) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ধারা ১১ (ক) এর লংঘন। এ ঘটনায় নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে বৃহস্পতিবার সদর থানায় মামলা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ওমর ফারুক। শুক্রবার দুপুর ১২ টা ৫০ মিনিটে ঢাকার নিউ মার্কেট এলাকা থেকে নরসিংদী ডিবি পুলিশ রিমনকে গ্রেপ্তার করে।

নরসিংদীর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. বদিউল আলম বলেন, ‘আমরা অবাধ, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক নির্বাচন উপহার দিতে চাই। এতে কেউ বাধা প্রদান করলে বা নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গ করলে আমরা কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগে এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় নরসিংদীর যুগ্ম জেলা ও দায়রা জজ এবং নরসিংদী-১ নির্বাচনী এলাকার নির্বাচনী অনুসন্ধান কমিটির সদস্য নাহিদুর রহমান নাহিদ ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে শোকজ করেন। এতে আইন ভঙ্গের কারণে কেন তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তাঁর কারণ জানতে চেয়ে শোকজ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে লিখিত ব্যাখ্যা প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন