1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 23, 2024, 11:45 am

১৮শত অসচ্ছল আনসার ভিডিপি সদস্যর-সদস্যাদের মাঝে ত্রাণ বিতরণ

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Wednesday, April 29, 2020
  • 451 বার দেখা হয়েছে

মো, তারেক পাঠান: মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে নরসিংদী জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয়ের আয়োজনে জেলার ছয়টি উপজেলায় ১৮শ জন অসচ্ছল আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের মাঝে ত্রাণ বিতরণ করা করা হয়েছে। ২৯ এপ্রিল বুধবার সকালে ঢাকা রেঞ্জের ভারপ্রাপ্ত উপ-মহাপরিচালক মোহাম্মদ সাজ্জাদুর রহমানের সার্বিক তত্বাবধানে নরসিংদী জেলার হাজীপুর আনসার ভিডিপি অফিস মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত রেখে ১ম ধাপের ত্রাণ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন নরসিংদী জেলার জেলা কমান্ড্যান্ট মো: সাজেদুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুট্যান্ট বিভূতি ভূষণ প্রামানিক, সদর উপজেলার আনসার ও ভিডিপি কর্মকর্তা মো: মফিজুল ইসলাম। ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে জনপ্রতি, ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ লিটার তেল, ১ কেজি পেয়াঁজ, ১টি সাবান ও ১টি করে মাস্ক। জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কার্যালয় সূত্রে জানা যায়, এই কর্মসূচীর মাধ্যমে ছয় উপজেলায় ১৮শ জন অসচ্ছল ভিডিপি সদস্য-সদস্যাদেরকে এক সপ্তাহের খাবারের ব্যবস্থা করা হয়েছে।
ত্রাণ বিতরণকালে জেলা কমান্ড্যান্ট মো: সাজেদুর রহমান জানান, বর্তমান সরকারের নির্দেশে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্য শুরু থেকেই করোনা ভাইরাস মোকাবেলায় বিভিন্ন কার্যক্রমে তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছে। করোনা ভাইরাস নিয়ন্ত্রণ রাখার লক্ষ্যে এর আগে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার অংশ হিসেবে অত্র কার্যালয় কর্তৃক জেলায় ১২ হাজার লিফলেট বিতরণসহ ৫০টি অসচ্ছল পরিবারকে এক সপ্তাহের খাবার বিতরণ করা হয়েছে। এছাড়া সদর উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড দলনেতাগণ তাদের নিজ উদ্যোগে আরো ১৫০টি অসচ্ছল পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

তিনি বলেন, নরসিংদী জেলা কার্যালয়ে মোতায়েনকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যগণ জেলা কমান্ড্যান্ট এর সঙ্গে ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এক্সিকিউটিভ ম্যাজিস্টেটদের সাথে মোবাইল কোর্ট/করোনাভাইরাস নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত দায়িত্ব পালন করে যাচ্ছে। বিভিন্ন কেপিআই/সংস্থা সমূহের অঙ্গীভূত আনসার সদস্যগণ এবং ভিডিপি সদস্যগণ হাসপাতাল, ব্যাংক ও গুরুত্বপূর্ণ কেপিআই/ প্রতিষ্ঠানের নিরাপত্তার পাশাপাশি কোয়ারেন্টাইনে থাকা বাড়ী/ এলাকাগুলোতে লাল পতাকা স্থাপন, গ্রামের রাস্তায় চেকপোস্ট তৈরী করে গ্রামের লোকজনদের ঘর থেকে অকারণে বের না হওয়ার পরামর্শ প্রদানসহ করোনাভাইরাস প্রতিরোধে গণ-সচেতনা চালিয়ে যাচ্ছে।
তিনি জানান, বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশে প্রাকৃতিক দুর্যোগের আভাসের কারণে হাওড় অঞ্চলের কৃষকদের পাকা ধান স্বেচ্ছায় ভিডিপি সদস্যরা কেটে দিচ্ছে। তাছাড়া যতদিন পর্যন্ত দেশের এই ক্রান্তিকাল থাকবে- ততদিন পর্যন্ত জেলার অসচ্ছল আনসার ও ভিডিপি সদস্য-সদস্যাদের পাশে থাকার আশাব্যক্ত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন