1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 24, 2024, 2:05 am

কমেছে পেঁয়াজ, রসুন, আদার দাম

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, May 1, 2020
  • 414 বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ বাজারে পেঁয়াজ, রসুন ও আদার দাম বেশ কমল। বাড়ল সবজি ও মোটা দানার মসুর ডালের দাম। বিশেষ করে দাম বেড়ে যেন নাগালছাড়া হয়েছে শুকনা মরিচ। খুচরা বাজারে এখন এক কেজি দেশি পেঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে, যা এক সপ্তাহ আগে ছিল ৬০ থেকে ৬৫ টাকা। পবিত্র রমজান মাস শুরু হতেই ১৬০ টাকা কেজির চীনা আদার দাম বেড়ে ৩৫০ টাকা পর্যন্ত উঠেছিল। তা কমে এখন ২০০ টাকায় নেমেছে।
ঢাকার মিরপুর ৬ নম্বর সেকশন, কাজীপাড়া, শেওড়াপাড়া ও পীরেরবাগ এলাকার ছোট-বড় বাজার ঘুরে এবং পাইকারি মোকাম কারওয়ান বাজার ও শ্যামবাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে বাজারের এমন চিত্র জানা গেছে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি শুরু হয়। এর পরপরই বাজারে সবজি, ডিম ও মুরগির দাম ব্যাপকভাবে কমে যায়। তবে চাল, ডাল, পেঁয়াজ, রসুনের দাম বাড়ে। এদিকে সরকার আগামী ৫ মে পর্যন্ত ছুটি বাড়িয়েছে।
এছাড়া দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহকারী শীর্ষস্থানীয় দুই শিল্পগোষ্ঠী মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই) ও সিটি গ্রুপ ঢাকায় সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) চেয়ে তুলনামূলক কম দামে বিভিন্ন পণ্য বিক্রির কর্মসূচি হাতে নিয়েছে।
সিটি গ্রুপ জানিয়েছে, তারা নিজেদের তীর ব্র্যান্ডের প্রতি কেজি প্যাকেটজাত চিনি ৬৫ টাকা ও অ্যাংকর ডাল ৪০ টাকা এবং পলি প্যাকে ১ লিটার সয়াবিন তেল ৯৩ টাকায় বিক্রি করছে।
মেঘনা জানিয়েছে, তারাও আগামীকাল শনিবার থেকে মোট ১৮টি পণ্য বিক্রি করবে। দাম রাখবে সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) চেয়ে কম। এর মধ্যে তারা ফ্রেশ ব্র্যান্ডের প্রতি কেজি চিনি ৬৫ টাকা, আটা ৩২ টাকা ও লবণ ২৫ টাকায় এবং ৫ লিটার তেল ৪৯০ টাকায় বিক্রি করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন