1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 23, 2024, 8:15 am

মনোহরদীতে স্বাস্থ্যবিধির বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব নিশ্চিতে মোবাইল কোর্টে ৮ মামলায় ৫১০০ টাকা জরিমানা|

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Friday, June 26, 2020
  • 489 বার দেখা হয়েছে

গ্রামীণ দর্পণ ডেস্ক: করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশে এবং
মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর নেতৃত্বে মনোহরদীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলা পুলিশ লাইন্সের একটি টিম এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সাথে থেকে আইন-শৃংখলা রক্ষায় সার্বিকভাবে সহোযোগিতা প্রদান করেন।
এখানকার বাজারের যে সকল স্থানে জনসমাগম হয় এরকম জায়গাসমূহে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তাছাড়া, যেন মনোহরদী উপজেলা থেকে অন্য উপজেলায় বা নরসিংদী জেলা থেকে অন্য জেলায় যাতায়াত করতে না পারে সেজন্য বাধা প্রদান করা হয়।

তাছাড়া নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য যেন বেশি দামে বিক্রি করতে না পারে সেজন্যও বাজার তদারকি করা হয় এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
তাছাড়া সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে সংক্রামক রোগ নিয়ন্ত্রন আইন, ২০১৮ এবং বাংলাদেশ দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ৮ টি মামলায় মোট ৫১০০/- টাকা জরিমানা করা হয়।
এ সময় উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের পেশকার উক্ত মোবাইল কোর্ট সংক্রান্ত কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেন।
মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর পক্ষ থেকে আহ্বান জানানো হয় আপনারা বাসায় থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন। সরকার সবসময় আপনার পাশে আছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন