1. grameendarpan@gmail.com : admi2017 :
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৪:৪৯ অপরাহ্ন

মনোহরদীতে স্বাস্থ্যবিধির বাস্তবায়ন ও সামাজিক দূরত্ব নিশ্চিতকল্পে মোবাইল কোর্ট ১৪ টি মামলায় ৭১০০ টাকা জরিমানা আদায় করা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১ জুলাই, ২০২০
  • ৩৫ বার

গ্রামীণ দর্পণ ডেস্ক: করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে নরসিংদীর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশে এবং মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাফিয়া আক্তার শিমুর সার্বিক তত্ত্বাবধানে মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান এর নেতৃত্বে পহেলা জুলাই বুধবার মনোহরদীর চালাকচর ও সাগরদী বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলা পুলিশ লাইন্সের একটি টিম এ সময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর সাথে থেকে আইনাশৃংখলা রক্ষায় সার্বিকভাবে সহোযোগিতা প্রদান করে।

সকলেই যেন স্বাস্থ্যবিধি মেনে চলে ও মাস্ক পরিধান করে সে বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ও জনসচেতনতা তৈরী করা হয়। নিয়ম ও আইন মেনে যেন মোটর সাইকেল চালানো হয় সে বিষয়ে সতর্ক করা হয় ও যারা নিয়ম প্রতিপালন করেননি তাদেরকে জরিমানা করা হয়। তাছাড়া অত্র বাজারের যে সকল স্থান জনসমাগম হয় এরকম জায়গাসমূহে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

তাছাড়া সামাজিক দূরত্ব না মানায় ও সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে সংক্রামক রোগ নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এবং বাংলাদেশ দন্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ১৪ টি মামলায় মোট ৭১০০/- টাকা জরিমানা করা হয়।
এ সময় উপজেলা ও ভূমি প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কোর্টের পেশকার উক্ত মোবাইল কোর্ট সংক্রান্ত কার্যক্রমে সার্বিকভাবে সহযোগিতা করেন।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান আহবান জানান- আপনারা বাসায় থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন।
সরকার সবসময় আপনার পাশে আছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..