1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 25, 2024, 4:33 am

বঙ্গবন্ধু পরিবারের প্রত্যেক সদস্য লোভ-লালসার ঊর্ধ্বে রাজনীতিতে ত্যাগের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন – শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি

গ্রামীণ দর্পণ ডেস্ক
  • পোস্টের সময় Friday, August 7, 2020
  • 396 বার দেখা হয়েছে

গ্রামীণ দর্পণ ডেস্ক: শেখ কামালের সততা, সারল্য, বিনয়, মানুষের প্রতি অগাধ ভালবাসা এবং রাজনৈতিক গুণাবলী অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নতুন প্রজন্মের প্রতি আহবান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি বলেন, বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামালসহ বঙ্গবন্ধু পরিবারের প্রত্যেক সদস্য লোভ-লালসার ঊর্ধ্বে উঠে রাজনীতিতে ত্যাগের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ ধরনের ত্যাগের নজির উপমহাদেশের রাজনৈতিক ইতিহাসে বিরল।
গত ৫ আগস্ট বুধবার বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালিত হয়। এ উপলক্ষে জুম কনফারেন্সের মাধ্যমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। সভায় প্রধান অতিথি ছিলেন শহীদ শেখ কামালের ঘনিষ্ঠ সহচর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। সভায় বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন আলহাজ্ব আব্দুল মতিন ভূইয়া, চেয়ারম্যান, জেলা পরিষদ, নরসিংদী এবং আবদুল মোতালিব পাঠান, সভাপতি, সেক্টর কমান্ডার ফোরাম’স মুক্তিযোদ্ধা-৭১, নরসিংদী। এছাড়াও জেলার সরকারি দপ্তরসমূহের দপ্তর প্রধানগণ এবং বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সভায় যুক্ত ছিলেন।
সভার শুরুতেই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি মুক্তির মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট ১৯৭৫ আত্মদানকারী বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদ সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দৃপ্ত প্রতীক শহীদ শেখ কামালকে উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক হিসেবে অভিহিত করে সভাপতি তাঁর বক্তব্যে তরুণ সমাজের বিপথগামিতা প্রতিরোধে এবং তাঁদেরকে ক্রীড়া ও সংস্কৃতিমনস্ক করে গড়ে তুলতে রাষ্ট্রীয় ও ব্যক্তিগত উদ্যোগ গ্রহণের মাধ্যমে দেশের ক্রীড়া ও সংস্কৃতি অঙ্গনে শহীদ শেখ কামাল অনবদ্য ভূমিকা রেখেছেন বলে অভিমত ব্যক্ত করেন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন