1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 20, 2024, 8:14 am
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

পলাশে একদল যুবকদের স্বেচ্ছাশ্রমে আধা কিলোমিটার রাস্তা নির্মাণ

আল-আমিন মিয়া
  • পোস্টের সময় Friday, July 9, 2021
  • 464 বার দেখা হয়েছে

নরসিংদীর পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নের ভিরিন্না গ্রামে একদল যুবকদের স্বেচ্ছাশ্রমে প্রায় আধা কিলোমিটার রাস্তা নির্মাণ করা হয়েছে। বুধবার দিনব্যাপী ব্যতিক্রমী এই উদ্দ্যোগে একই গ্রামের ২৫ জন যুবক স্বেচ্ছাশ্রম কাজে অংশ গ্রহণ করে। জানা যায়, ডাঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ভিরিন্না গ্রামের ছিনতলা থেকে দক্ষিণ পশ্চিমপাড়া পর্যন্ত আধা কিলোমিটারের মতো রাস্তায় ইট ফেলে রাস্তা নির্মাণ করেন স্থানীয় যুবকরা।দীর্ঘ দিন ধরে এ রাস্তাটি সংস্কার না করার কারণে মানুষের ভোগান্তি ছিল চরমে। জনপ্রতিনিধিদের বার বার বললেও তারা এ রাস্তাটি সংস্কার করার তেমন কোনো উদ্যোগ গ্রহণ করেনি। ফলে নিজেরাই উদ্যোগ নিয়ে স্বেচ্ছা শ্রমে এলাকার এই রাস্তাটি সংস্কার করে। স্থানীয় সমাজসেবক আ. কাইয়ুমের প্রথম উদ্যোগে মাইনুল,ইমন,জাহাঙ্গীর,স্বপন,সিয়াম,কবির,সাব্বির ও ইয়ামিনসহ এলাকার প্রায় ২৫ জন যুবক স্বেচ্ছাশ্রমে অংশ নেয়।

 

এ বিষয়ে আ. কাইয়ূম জানান,রাস্তাটি দীর্ঘদিন যাবত চলাচলের অনুপযোগী হয়ে জন দূর্ভোগের সৃষ্টি হয়। সরকারি ভাবে রাস্তাটি রনাবেনের তেমন কোনো কার্যকর পদক্ষেপ নেওয়া হয়নি।ফলে এলাকার যুবকরা একত্রিত হয়ে রাস্তাটি স্বেচ্ছা শ্রমের মাধ্যমে নির্মানের উদ্দ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়িত করেন। তাদের এই উদ্দ্যোগের প্রশংসা করে স্থানীয়রা জানান, বহুদিন পর এলাকার মানুষের একতার একটি ফল এই রাস্তা নির্মাণ। নিজেদের সমাজের কাজ স্বেচ্ছা শ্রমে রাস্তা নির্মাণ করে ব্যতিক্রমী একটি উদ্দ্যোগের মাধ্যমে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে এলাকার যুবকরা। এভাবে মাদক নির্মূল সহ সমাজের নানা সমস্যায় সকলে এগিয়ে এলে সমাজ অনেক সুন্দর হতে পারে বলে জানান এলাকার সুধীজনরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন