1. grameendarpan@gmail.com : admi2017 :
  2. taife.nur14@gmail.com : taifur nur : taifur nur
August 16, 2022, 10:29 pm

কোভিড মহামারী মোকাবিলায় মসজিদ ভিত্তিক প্রচারনায় নরসিংদী পুলিশ

Reporter Name
  • Update Time : Saturday, July 10, 2021
  • 99 Time View
তৌহিদুর রহমান: বিশ্বে বহু মানুষের প্রাণ ও সাধারন জীবন যাপন কেড়ে নেওয়া কোভিড মহামারী মোকাবিলা করতে মসনজিদ ভিত্তিক প্রচার প্রচারনঅয় নেমেছে নরসিংধী জেলা পুলিশ। কোভিড মহামারী থেকে রক্ষা পেতে জনগনকে সচেতন করে তুলতে জেলার প্রতিটি থানায় মসজিদে মসজিদে জুম্মার খুৎবার প্রাক্কালে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বিট পুলিশ অফিসারগণ। শুক্রবার (৯ জুলাই ) নরসিংদী জেলা পুলিশ এই কার্যক্রম পরিচালনা করে।
জুম্মার নামাজের প্রাক্কালে মসজিদে আগত মুসল্লীদের উদ্দেশ্যে করোনা মহামারীর কঠিন সময়ে জনগণের করণীয় ও বর্জনীয় দিক সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। তারা করোনাকালে বিভিন্ন সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করেন। জরুরী প্রয়োজন ছাড়া বাহিরে না যাওয়া, সমাজিক দূরত্ব বজায় রাখা, লোকসমাগম এড়িয়ে চলা, হাটবাজারে চায়ের দোকানে অহেতুক আড্ডা না দেওয়াসহ বিভিন্ন সরকারী বিধি নিষেধ মেনে চলতে অনুরোধ করেন। এছাড়া সবসময় পরিস্কার পরিচ্ছন্ন থাকতে ঘনঘন হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ প্রদান করেন।
তাছাড়া, সাধ্যমত পুষ্টিকর খাবার বেশি বেশি খাওয়া, জ্বর সর্দি ও কাশী হলে অবহেলা না করে নিকটস্থ হাসপাতালে করোনা টেস্ট করার জন্য অনুরোধ করেন। করোনা মহামারীর এই সময়ে সকল নাগরিককে তার পার্শ্ববর্তী অসহায়, নিঃস্ব, দরিদ্র ও কর্মহীন লোকদের পাশে দাঁড়ানোর আহবান জানানো হয়।
নরসিংদী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর জানান, কোভিড মহামারী মোকাবিলায় শুরু থেকেই নরসিংদী জেলা পুলিশ সর্বাত্মক কাজ করে যাচ্ছে।লকডাউন, স্বাস্থ্যবিধি পালন, কোয়ারাইন্টান, গন জমায়েত নিয়ন্ত্রন, যান চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি জনগনকে সচেতন করে তুলতে কাজ করে যাচ্ছে নরসিংদী জেলা পুলিশ। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category