1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 8:25 pm
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

নরসিংদীতে লকডাউনের ১০ম দিনে ৯০৫৫০ টাকা জরিমান আদায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ অব্যাহত

হলধর দাস
  • পোস্টের সময় Saturday, July 10, 2021
  • 287 বার দেখা হয়েছে

হলধর দাস: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নরসিংদী জেলা প্রশাসন তৎপর রয়েছেন। লকডাউনের ১০ম দিনে (১০ জুলাই) করোনা ভাইরাস বিস্তাররোধকল্পে মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত বিধিনিষেধ অমান্য করায় ১০টি কোর্টের মাধ্যমে ৭২ টি মামলায় ৯০ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান এর নির্দেশনায় ৬টি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসকের কার্যালয় এর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে এ সকল মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাংলাদেশ সেনাবাহিনী,  বিজিবি  এবং  নরসিংদীর পুলিশ সহযোগিতা করেন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অপরদিকে, জেলা প্রশাসনের হটলাইন নাম্বারে প্রাপ্ত তথ্য মোতাবেক করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ অব্যাহত রেখেছেন জেলা প্রশাসক।

গত ৯ জুলাই পর্যন্ত জেলা প্রশাসনের হটলাইন (৩৩৩) নম্বরে প্রাপ্ত কলের মধ্য থেকে যাচাইবাছাই শেষে ১৬১ টি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী বিতরণ করা হয়।

জেলা প্রশাসনের ত্রাণ সরবরাহের জন্য দায়িত্বপ্রাপ্ত টিম ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের আবাসস্থল বা আবাসস্থলের নিকটস্থ স্থানে তাঁদের হাতে উল্লেখিত উপহারসামগ্রী হস্তান্তর করে।

জেলা প্রশাসনের উভয় কার্যক্রম চলমান আছে এবং থাকবে বলে জানান জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা।

করোনা আপডেট

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় তিন মহিলা দুই পুরুষ রোগীসহ ৪৮ জন করোনায় আক্রান্ত রোগী চিকিৎসাধিন রয়েছেন। গত ২৪ ঘন্টায় এক জন করোনায় আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন বলে জানান নরসিংদী জেলা হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. মিজানুর রহমান।

এ নিয়ে জেলায় ১৬ মাসে মোট করোনায় নিহতের সংখ্যা দাড়ালো ৬৫ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৮৩৭ জনে।

নরসিংদী সদর উপজেলা

১০ জুলাই শনিবার নরসিংদী সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী মোর্শেদ উপজেলার পশ্চিম ব্রাক্ষন্দী ও মাধবদী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন ২০১৮ এর ২৪(২) ধারায় ১ জনকে অর্থদন্ডে দন্ডিত করেন।

পলাশে  উপজেলা প্রশাসন
লকডাউনের দশম দিনেও পলাশে কঠোর অবস্থানে উপজেলা প্রশাসন। সরকারী আইন অমান্য করায় আজ ও ৬ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা আফসানা চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন