1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 8:13 am
সর্বশেষ সংবাদ
আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন মাধবদীর নুরালাপুরে ভূমি দস্যু ও মামলাবাজ আনজত আলীর অত্যাচারে অতিষ্ঠ জনসাধারণ রায়পুরায় বজ্রপাতে একজন নিহত নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুর সফলতার ৩ বছর উৎযাপন শিবপুরে সৎ মায়ের নির্যাতনে শিকার ৩ ভাই ঘর ছাড়া মেলায় দৌলতপুর ইউপি সদস্যের জুয়ার আসর!!

জনাব আবদুল হাই সরকার ঢাকা ব্যাংক লিমিটেড-এর চেয়ারম্যান পুনঃ নির্বাচিত

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Tuesday, July 13, 2021
  • 511 বার দেখা হয়েছে

 

ঢাকা অফিস: জনাব আবদুল হাই সরকার সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেড-এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে পুনঃ নির্বাচিত হয়েছেন। জনাব সরকার সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭০ সালে স্নাতকোত্তর ডিগ্রি (এম. কম) সম্পন্ন করেন। শিক্ষা জীবন শেষে তিনি আন্তর্জাতিক ব্যবসা-বানিজ্যে সম্পৃক্ত হয়ে স্বাধীন বাংলাদেশের একজন স্বনামধন্য শিল্পপতি হিসেবে পরিচিতি লাভ করেন।

তাঁর আন্তরিক প্রচেষ্টা এবং প্রগতিশীল নেতৃত্বের ফসল হিসেবে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশের অন্যতম বৃহৎ ব্যবসায়িক কংগ্লোমারেট পূর্বাণী গ্রূপ। জনাব সরকার ঢাকা ব্যাংক লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে কর্তব্যরত ছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস এসোসিয়েশন-এর প্রাক্তন চেয়ারম্যান, (বিটিএমএ); বাংলাদেশ এসোসিয়েশন অফ ব্যাংকস (বিএবি)-এর প্রাক্তন সহ-সভাপতি এবং ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিস (এফবিসিসিআই)-এর প্রাক্তন পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

জনাব সরকার ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (আইইউবি) এর এডুকেশন, সাইন্স, টেকনোলজি এন্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিডিটি)-এর প্রাক্তন চেয়ারম্যান। এছাড়া তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ঢাকা ও চট্টগ্রাম এর ট্রাস্টি বোর্ডের সদস্য। উল্লেখ্য, তিনি বাংলাদেশ এন্টারপ্রাইস ইনস্টিটিউট (বিইআই)-এর ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য এবং লিভারপুল, ইউকে ভিত্তিক ইন্টারন্যাশনাল কটন এসোসিয়েশন-এর প্রাক্তন সহযোগী পরিচালক। সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অফ কমার্স (আইসিসি), বাংলাদেশ এর নির্বাহী পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে নির্বাচিত হন।

শীর্ষস্থানীয় ব্যবসায়িক ব্যক্তিত্ব হওয়ার পাশাপাশি তিনি সমাজকল্যাণ ও বিভিন্ন সম্প্রদায়ের উন্নয়নে প্রশংসনীয় ভূমিকা পালন করে চলেছেন। তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলাতে গত ৭ বছর ধরে প্রতিদিন পাঁচ বছরের কম বয়সী প্রায় দেড় শতাধিক শিশুদের চিকিৎসার জন্য একটি ফ্রি চিলড্রেন ক্লিনিক পরিচালনা করছেন। সমাজে অসামান্য অবদানের জন্য অনেক প্রতিষ্ঠান কর্তৃক তিনি সম্মানিত হয়েছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক তিনি বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) মর্যাদায় ভূষিত। তাঁর পুনঃ নিয়োগ ইতিবাচকভাবে ঢাকা ব্যাংকের ধারাবাহিক উন্নয়ন ও গ্রাহকদের ব্যাংকিং সেবা প্রদানের উৎকর্ষতা সাধনের যাত্রা অব্যাহত রাখবে। – প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন