1. grameendarpan@gmail.com : admi2017 :
মঙ্গলবার, ২০ জুলাই ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

নরসিংদীতে মডেল বিট পুলিশিং এর উদ্বোধন

তৌহিদুর রহমান:
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২ বার
dav

“বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই প্রতিপাদ্যকে ধারন করে নরসিংদীতে মডেল বিটি পুলিশিং কার্যক্রম এর উদ্ধোধন হয়েছে। এছাড়া করোনা পরিস্থিতিতে মানুষকে সচেতন ও ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করা হয়। শুক্রবার নরসিংদী পৌরসভার ৭.৮.ও ৯ ওয়ার্ড বিট ও মেহেরপাড়া ইউনিয়নে  মডেল বিট পুলিশিং উদ্বোধন করেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম (পিপিএম)। বিভিন্ন স্থানে ফোন নম্বর সম্বলিত স্টীকার সাটিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।
বিট পুলিশিং কার্যক্রম উদ্ধোধনের পাশাপাশি সাধারন মানুষ কে কোভিড এর প্রতিরোধকারী ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করেন। এই কার্যক্রমে অংশগ্রহণ করেন জেলা সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, সাধারণ নাগরিক ও পুলিশের সমন্বয়ে বিট পুলিশিং কার্যক্রম পরিচালিত হয়।পুলিশ সেবা নিয়ে মানুষের ধোরগোড়ায় পৌছে দিতে চায়। ইতিবাচক মনোভাব নিয়ে সকল সীমাবদ্ধতাকে পিছনে ফেলে আমরা ভাল একটি অবস্থান আমরা পেতে পারি। জীবন ও জীবিকা কে প্রাধান্য দিয়ে সমাজের সকলের জন্য কাজ করবে পুলিশ। আমাদের এই উদ্দেশ্য সফল করতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন হবে। যে কোন লোক যে কোন সময় কোন ধরনের বিপদে পড়লে তার দরজায় সাটানো স্টিকারে থাকা মোবাইল নাম্বারে ফোন করবে। সেই সাথে ২৪ ঘন্টা খোলা নাম্বারেও ফোন দিতে পারবে। কেউ যদি কোভিডের ভ্যাকসিন গ্রহণ করার জন্য পুলিশের সহায়তা চায় সেক্ষেত্রে রেজিষ্ট্রেশনসহ অন্যান্য সহায়তা দিবে পুলিশ। ‘মানবিক পুলিশের চোখে জনতার আকাঙ্খা লেখা থাকে’ আমরা আপনাদের সেবা দিতে প্রস্তুত। আপনারা নিঃসংকোচে পুলিশের সহায়তা নিতে পারবেন।
সিভিল সার্জন তার বক্তব্যে কোভিডের ভ্যাকসিন নিয়ে সাধারন মানুষের মধ্যে থাকা ভ্রান্তধারনা দূর করেন। তিনি বলেন, যথেষ্ট পরীক্ষা-নীরিক্ষা করেই ভ্যাকসিন দেয়া হচ্ছে। এখন পর্যন্ত নরসিংদীতে ভ্যাকসিন গ্রহণ করে সমস্যায় পড়েছেন এমন অভিযোগ পাইনি। সবাই যদি আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাই তাহলে সবাইকে ভ্যাকসিন নিতে হবে।

dav

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর, নরসিংদী জেলা কমিউিনিটি পুলিশিং ফোরামের সভাপতি ড. মশিউর রহমান মৃধা ও নরসিংদী প্রেস কাবের সভাপতি মাখন দাস। অপরদিকে মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেহেরপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মাহাবুবুল হাসান, মাধবদী থানা কমিউিনিট পুলিশিং ফোরামের সভাপতি জাকির হোসেন ভুইয়া প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..