1. grameendarpan@gmail.com : admi2017 :
সোমবার, ১৯ জুলাই ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

নরসিংদীতে বিট পুলিশের সচেতনতামূলক কার্যক্রম

হলধর দাস
  • আপডেট টাইম : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ২ বার

করোনা মোকাবেলায় “মানবিক পুলিশের চোখে, জনতার আকাঙ্খা লেখা থাকে” এবং “বিট পুলিশিং বাড়ি বাড়ি,নিরাপদ সমাজ গড়ি” এই শ্লোগান সামনে জেলা পুলিশ সামাজিক নিরাপত্তার পাশাপাশি সকলকে টিকাদান নিশ্চিতকরণ মডেল বিট পুলিশিং কার্যক্রম চালিয়েছে নরসিংদী জেলা পুলিশ ।
শুক্রবার (১৬জুলাই) নরসিংদী সদর থানা এলাকায় ও মাধবদী থানা এলাকায় মডেল বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম।
তিনি সকালে শহরের নাগরিয়াকান্দি ইউএমসি জুটমিল এলাকায় সাতটি মহল্লা নিয়ে গঠিত ৩নং বিট পুলিশের উদ্যোগে মডেল বিট পুলিশের ফোন নাম্বর সম্বলিত স্টিকার সাটিয়ে আইনশৃঙ্খলা রা ও করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারণা শুরু করেন। জনসেবা সহজ করতে প্রতিটি বাড়ির সামনে পুলিশের ফোন নাম্বার সম্বলিত এই স্টিকার লাগানো হবে বলে জানায় পুলিশ সুপার।
করোনা মহামারির সংক্রমণ রোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও ভ্যাকসিন নেয়ার আহবান জানানো হয় এবং ভ্যাকসিন সংক্রান্ত অপপ্রচার থেকে সচেতন থাকার অনুরোধ করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর, নরসিংদীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম, নরসিংদী প্রেসকাবের সভাপতি মাখন দাস,  জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ড. মশিউর রহমান মৃধা প্রমুখ।
এরপর মাধবদী থানা এলাকায় মেহেরপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে অপর মডেল বিট পুলিশিং কার্যক্রম সভার আয়োজন করা হয়।  সভায় প্রধান অতিথির ভাষণে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন,আমরা আজ করোনা মোকাবিলায় ক্রান্তি অতিক্রম করছি। জীবন জীবীকার সমন্বয় করতে গিয়ে আমরা বার বার স্বাস্থ্য ঝুকির মধ্যে পড়ছি। আমরা নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নেমেছি। শুধু জননিরাপত্তা নয়,এর পাশাপাশি আমরা সাধারণ মানুষের জীবন রক্ষার জন্যও আপনাদের পাশে আছি। জীবন রক্ষায় সকলকে টিকার আওতায় আসতে হবে। আসুন সবাই রেজিস্ট্রেশন করি এবং নির্ধারিত তারিখে টিকা গ্রহন করি।


তিনি বলেন, শুধু টিকা আর জন নিরাপত্তা নয় জনগণের সেবায় পুলিশ এখন সকল কাজের সহযোগিতায় সাধারণ মানুষের পাশে থাকবে সদা সর্বদা।
মাধবদী থানা বিট পুলিশিং কমিটির সভাপতি আলহাজ¦ জাকির হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) এনামুল হক সাগর ,স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহাবুল হাসান, মাধবদী প্রেসকাবের সভাপতি ভিপি জসীম উদ্দিন ভূঞা, সাধারণ সম্পাদক হোসেন আলী, মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুজ্জামান,আলহাজ¦ বুল বুল হোসেন,ব্রাদার্স ডাইং এর এমপি আলহাজ¦ আইয়ুব আলী প্রমুখ।
পরে প্রধান অতিথি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে স্বাস্থ্য সামগ্রী বিতরণ কার্যক্রমেরও উদ্বোধন করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..