1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
April 19, 2024, 7:36 pm
সর্বশেষ সংবাদ
নরসিংদীতে ৪২ কেজি গাঁজা ও ১৫০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের ‘হস্তক্ষেপ’ ঠেকাতে কঠোর আওয়ামী লীগ তৈরি পোশাকে শুল্কের বিরোধিতায় যুক্তরাষ্ট্রের ক্রেতারা কক্সবাজারের পর্যটন সম্ভাবনা স্মার্ট বাংলাদেশ:  খেলাধুলা করে কেউ খালি হাতে ফিরে যায় না আগে ঘরের ছেলেরা নিরাপদে ঘরে ফিরুক উপজেলা নির্বাচনে শুধু প্রার্থী নয়, যে কেউ প্রভাব বিস্তার করবে তার বিরুদ্ধেও পদক্ষেপ নেয়া হবে: ইসি মো. আলমগীর নরসিংদী জেলা পুলিশের নিয়মিত অভিযানে ১১ কেজি গাঁজা ও ১০৫ পিস ইয়াবা উদ্ধার গ্রেফতার ০৩ নরসিংদীতে ইউপি সদস্য খুন ‘ইসমাইলকে জিজ্ঞাসাবাদ করলেই জড়িত সবার নাম-পরিচয় জানা যাবে’ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারে বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে ৯৮ ব্যাচ বন্ধুদের সংবাদ সম্মেলন

করোনা সংকটে জনগণের পাশে ছিলেন মাধবদী পৌর মেয়র মোশাররফ হোসেন

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Sunday, July 18, 2021
  • 408 বার দেখা হয়েছে

ডেস্ক রিপোর্ট: পৃথিবীর ইতিহাসে সবচেয়ে সংকটকালীন সময় পার করছে বিশ্ব। করোনা ভাইরাসের আক্রমনে পুরো বিশ্ব আজ লন্ডভন্ড। সবার মনে একটাই ভয় কখন জানি আমি করোনা আক্রান্ত হই। গতবছরের মার্চে বাংলাদেশে যখন করোনা হানা দিল তখন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য সরকার সারা দেশে লকডাউন ঘোষনা করল।

বাংলাদেশের সকল শ্রেণির লোক পুরো থেমে গেল। অর্থনৈতিক স্বচ্ছল লোকদের যদিও সমস্যায় পড়তে হয়েছে কিন্তু দিনমুজর ও মধ্যবিত্তদের না খেয়ে জীবন ধারন করতে দেখা গেছে। সারা দেশের ন্যায় মাধবদীতেও তার ব্যতিক্রম নয়। মাধবদীর মধ্যবিত্ত ও নিম্ম আয়ের লোকদের পরতে হয় অর্থনৈতিক কষ্টে। সরকারের পক্ষ থেকে যতটুকো সহযোগীতা এসেছে তা ছিল প্রয়োজনের তুলনায় খুবই ক্ষীণ। তখন মাধবদীর অধিকাংশ ধ্বনী ব্যক্তিরাই করোনার থেকে রক্ষার জন্য অবস্থান নেন নিজ ঘরে। কিন্তু নিজের জীবনকে বাজি রেখে মাধবদীবাসীর পাশে দাঁড়িয়েছেন মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক। তিনি করোনাকালী সময়ে এখনো পর্যন্ত যারা সমস্যায় আছেন তাদের সমস্যা সমাধানের চেষ্টা করে যাচ্ছেন। মাধবদীসহ সারা দেশ যখন লকডাউনে বন্ধ তখন তিনি কাজহারা অসহায় মানুষের ক্ষুধা নিবারনের জন্য খাদ্য সহায়তা টিম গঠন করেছেন। কেউ যেন না খেয়ে কষ্ট না পায় সেজন্য ব্যবস্থা গ্রহন করেছেন। মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন। মাধবদীকে সুরক্ষার জন্য যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের বাড়ি লকডাউনের আয়তায় এনে চিকিৎসার ব্যবস্থা করেছেন। নিয়মিত দিয়েছেন খাবার সহায়তা। খাদ্য সামগ্রীসহ নিয়মিত স্বাস্থ্য সামগ্রী বিতরণ করেছেন। সকল নাগরিককে ঘরে থেকে সুস্থ রাখার জন্য নিজে থেকেছেন রাস্তায়। নিজেকে সুরক্ষার জন্য ঘরবন্দী না হয়ে ছুটে বেড়িয়েছেন মানুষের কষ্টলাঘবের জন্য। শুধু মাধবদীতে নয় তিনি যখন ফেসবুক লাইভে এসে এই বিপর্যয়ে মধ্যে মানুষের পাশে থাকার ঘোষণা দেন তখন বিভিন্ন অঞ্চল থেকে সাহায্যের আবেদন আসে। তখন তিনি বিকাশ ও অন্যান্য মাধ্যমে সকলকে সাহায্য করেছেন ও করে যাচ্ছেন। তিনির বড় বোন ও বোন জামাই একদিনের ব্যবধানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তারপরেও তিনি নিজেকে সরিয়ে নেননি। নিজের সামর্থের সাথে মাধবদী বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের ত্রাণসহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান। ফলে অনেক ব্যবসায়ী মেয়র মোশাররফ হোসেনের মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়েছেন। পবিত্র রমজান মাসে ক্ষুধা নিয়ে যখন অসহায় মানুষ রোজা পালন করেছে ঠিক তখনি তিনি প্রতিদিন ১ হাজার মানুষকে তাদের মুখে খাবার তুলে দিয়েছেন নিজের হাতে।
মাধবদী পৌরসভার বহু অসহায় মানুষের সাথে কথা বলে জানতে পারি- তারা বলেন আমরা যখন কুলহারা তখন মাধবদীর মেয়র মোশারফ আমাদের খাওন দিছে। আমাদের চাইল, ডাইল দিছে। আমরা যহন সাহায্য চাইছি তহনি আমাদের সাহায্য করছে। আমরা মেয়র মোশারফের ভালা চাই।
এইবিষয়ে মাধবদী পৌরসভার মেয়র মো. মোশাররফ হোসেন প্রধান মানিকের কাছে জানতে চাইলে তিনি বলেন- মানুষ মানুষের জন্য। আমি আজ মাধবদী পৌরসভার মেয়র তাই পৌরবাসীর সকল সুখে দুঃখে আমি তাদের পাশে থাকতে চাই। আমি করোনাকালীন সময়ে অসহায় মানুষের জন্য যা করেছি তা শুধু আমার দায়িত্ব-কর্তব্য থেকে করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন