1. grameendarpan@gmail.com : admi2017 :
  2. taife.nur14@gmail.com : taifur nur : taifur nur
Title :
নরসিংদীবাসী গর্ব আর সক্ষমতার প্রতীক পদ্মা সেতু উদ্বোধন উৎসবমূখর পরিবেশে উপভোগ নরসিংদীতে রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়াকে সংবর্ধনা নরসিংদী রেল স্টেশনে তরুণী লাঞ্চিতের ঘটনায় অভিযোগ করেনি ভুক্তভোগী, ছায়া তদন্তে জেলার বিভিন্ন সংস্থা নরসিংদীতে বাংলা টিভির বর্ষপূতি উদ্যাপন ঈদ, পূজা-পার্বণ আমাদের সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে: পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি আজ আন্তর্জাতিক নার্স দিবস শিবপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম পুরস্কার বিতরণের মধ্য দিয়ে নরসিংদীতে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত
Title :
নরসিংদীবাসী গর্ব আর সক্ষমতার প্রতীক পদ্মা সেতু উদ্বোধন উৎসবমূখর পরিবেশে উপভোগ নরসিংদীতে রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়াকে সংবর্ধনা নরসিংদী রেল স্টেশনে তরুণী লাঞ্চিতের ঘটনায় অভিযোগ করেনি ভুক্তভোগী, ছায়া তদন্তে জেলার বিভিন্ন সংস্থা নরসিংদীতে বাংলা টিভির বর্ষপূতি উদ্যাপন ঈদ, পূজা-পার্বণ আমাদের সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে: পেট্রোবাংলার চেয়ারম্যান নাজমুল আহসান বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি আজ আন্তর্জাতিক নার্স দিবস শিবপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম পুরস্কার বিতরণের মধ্য দিয়ে নরসিংদীতে ২ দিনব্যাপী বিজ্ঞান মেলা সমাপ্ত

অসহায়দের জন্য নরসিংদীর মেহমানখানা উদ্যোক্তা মাজহারুল পারভেজকে সাধুবাদ

Reporter Name
  • Update Time : Friday, August 6, 2021
  • 114 Time View

কাজী ওয়াহিদা সামাম স্পন্দন: নরসিংদীর অসহায় অভুক্ত মানুষের জন্য স্থাপিত নরসিংদীর মেহমানখানার আজ চতুর্থ দিন অতিবাহিত হলো। নরসিংদী জেলখানা মোড় মেজবান রেস্টুরেন্ট এর সামনে মেহমানখানায় আজ আপ্যায়িত হলো চার’শতাধিক অনাহারী। প্রতিদিন দুপুর একটায় ক্ষুধার্ত মানুষদের পেট ভরে খেতে দেয়া হয় এ মেহমানখানায়।


মেহমানখানার মূল উদ্যোক্তা মো. মাজহারুল পারভেজ। নরসিংদী প্রেসক্লাবের সাধারন সম্পাদক বাংলা ভিশনের জেলা প্রতিনিধি, সাপ্তাহিক নরসিংদীর প্রেক্ষাপট পত্রিকার সম্পাদক, সাংবাদিক প্রেমি, দক্ষ সংগঠক নরসিংদীর বাতিঘরের প্রতিষ্ঠাতা, নরসিংদী প্রেসক্লাবের যুগান্তকারী উন্নয়নের রূপকার সর্বজনপ্রিয় সাংবাদিক মাজহারুল পারভেজ এর উদ্যোগে অনাহারীদের জন্য স্থাপিত এই মেহমানখানার রূপকার। গত মঙ্গলবার প্রথম দিনে এ মেহমানখানা উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী মোর্শেদ।

উদ্যোক্তা মাজহারুল পারভেজ জানান লকডাউনের কারণে অনেকের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। দরিদ্র অসহায় মানুষগুলো এখন দিশেহারা। রুজি-রোজগার করতে না পেরে খেটে খাওয়া দিন মুজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। ক্ষুর্ধাত মানুষের পাশে থেকে তাদের মেহমানদারী করাই আমাদের মূল লক্ষ্য। মাত্র একবেলা পেট ভরে খেয়ে এই মানুষগুলো যে আনন্দের হাসি হেসেছে তা উপভোগ করলাম আমরা ক’জন। এ হাসি আমাদেরকে আগামীর জন্য অসহায়ের সঙ্গী হওয়ার প্রেরণা যুগিয়েছে। ইনশাআল্লাহ এ আয়োজন অব্যাহত থাকবে অসময় দুর না হওয়া পর্যন্ত।


প্রথম দিন মেহমানখানায় উপস্থিত থেকে পরিদর্শন করেন নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, শফিকুল ইসলাম স্বপন, মোকারম হোসেন ভুঞা, প্রফেসর এ এইচ মিলন, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রিজ এর পরিচালক আসাদুল হক পলাশ, এড. মাজেদুল হক রুবেল, এড. সারোয়ার খান, প্রবাসী মাহমুদ আলীম, অধ্যাপক আব্দুল বাতেন, শাহেনশাসহ প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


উদ্যোক্তারা জানান, আকস্মিক ছোট্ট একটি সিদ্ধান্ত। এ সিদ্ধান্তে খাবার জুটেছে শত শত অভুক্ত মানুষের মুখে। অথচ প্রতিদিন কারণে অকারণে কত সিদ্ধান্ত নিতে হয় আমাদের। বলেন, আপনার একটি মহৎ সিদ্ধান্তে পাল্টে যেতে পারে আশেপাশের পরিবেশ। যাইহোক, তিন দিন খিচুড়ির পর সিদ্ধান্ত পরিবর্তন করে শুক্রবার আয়োজন করা হয় তেহরীর। আজ সুষ্ঠু ও সুন্দর ভাবে মেহমানখানার চতুর্থ দিন অতিক্রান্ত হলো। গত ০৩ আগস্ট এ কার্যক্রম শুরু করি। সমাজের প্রায় চার শতাধিক শিশু, নারী কিশোর, যুবক ও বৃদ্ধ মানুষগুলো তেহারী খেয়ে আজ আরো আনন্দিত হলো। আল্লাহ মেহেরবান। আামাদের এ প্রচেস্ট অব্যাহত থাকবে ইনশাল্লাহ। মহান সৃস্টিকর্তার কাছে অশেষ কৃতজ্ঞতা তিনি আমাদের সহায় হয়েছেন।


নরসিংদীর মেহমানখানায় ৩য় দিনে পেটপুরে খেলেন তিন শতাধিক অনাহারী। যোহরের আজান দেয়ার সাথে সাথে সাথে এখনে অনাহারীর সমাগম শুরু হয়। চলে বিকাল ৩টা পর্যন্ত। সুন্দও পরিবেশে চেয়ারে বসে আরাম করে খেতে পেরে আনন্দিত তারা। তৃতীয় দিনে মেহমানখানায় উপস্থিত থেকে এ মহৎ কর্ম পরিদর্শন করেন নরসিংদী জজ কোর্টের জিপি এডভোকেট লুৎফর রহমান সরকার তারেক, নরসিংদী মডেল কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোঃ ওমর ফারুক ভুঞা, পরিচালক জাকারিয়া প্রধান, ট্রেজারার মোস্তফা আল আমীন, পরিবেশ কর্মকর্তা ফাইজুল কবির, এড. জাহিদ, শফিকুল ইসলাম স্বপন, প্রফেসর এ এইচ মিলন, অধ্যাপক মঈনুল ইসলাম মীরু, অধ্যাপক সজীব মিয়া, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডস্ট্রিজ এর পরিচালক শহীদুল হক পলাশ, প্রভাষক মোঃ সাইফুল ইসলাম, শিক্ষক নুরুদ্দিন বাদশা ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

মেহমানখানার দ্বিতীয় দিন। এদিন মেহমানখানায় হাজির ছিল সমাজের সুবিধাবঞ্চিত আড়াই শতাধিক অনাহারী।
পেটপুরে খেয়ে সমাজের সুবিধা বঞ্চিতদের আনন্দের হাসি প্রাণ ভরে উপভোগ করলাম আমরা ক’জন। এ হাসি আমাদেরকে আগামীর জন্য অসহায়ের সঙ্গী হওয়ার প্রেরণা দিয়েছে। ইনশাআল্লাহ এ আয়োজন চালিয়ে যাব অসময় দুর না হওয়া পর্যন্ত। চেয়ার টেবিলে বসে আয়েশ করে খানাপিনা শেষ করে হাসিসুখে ফিরে যান তারা।

সুদর প্রবাসে থেকেও সামাজিক যোগাযোগ মাধ্যমের সুবাদে এমন একটি ভালো উদ্যোগের খবর পেয়ে যান কায়ছার গাজী। নরসিংদীর পলাশের জিনারদীর ছেলে এই কায়ছার গাজী। স্থায়ীভাবে বসবাস করেন স্পেনের বার্সিলোনায়। মাজহারুল পারঝেন জানান, গতকাল রাতে বেশ কয়েকবার ম্যাসেঞ্জারে ফোন দিয়েছেন কিন্তু ধরতে পারিনি। পরে ফোন ব্যাক করলাম। ফোন রিসিভ করেই গাজী বললেন, ভাই আপনার সাথে একদিন কথা হয়েছিল। আমি বললাম, হতে পারে হয়তো। তিনি কথা না বাড়িয়ে আমাদের মেহমানখানায় যুক্ত হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন। তো, আমি বললাম, আমরা তো এভাবে কাউকে যুক্ত করিনা। আপনি আগামীকাল এসে দেখে যান আরো ভালো লাগবে ইনশাল্লাহ। তিনি বললেন, না ভাই আমি তো অনেক দুরে থাকি আসতে পারবনা। কোথায় থাকেন জানতে চাওয়ার পর তিনি জানালেন স্পেনে থাকেন। সুদুর প্রবাসে থেকেও দেশ ও দেশের মানুষের জন্য মন কাঁদে এই মানুষগুলোর। এরই নাম দেশ প্রেম। আপনার এই দেশ প্রেম ও ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে ভাই এবং আমার ইচ্ছাশক্তি নতুন করে নবরূপে জাগরিত হয়েছে। ভালো থাকবেন প্রাণের ভাই আমার। আপনাদের জন্য অনেক শুভকামনা রইলো।


এভাবে প্রতিদিনই নরসিংদীর বিভিন্ন প্রেণিপেশার মানুষ এই মেহমানখানা পরিদর্শন করে মুºচিত্তে উদ্যোক্তাদের সাধুবাদ জানাচ্ছেন। কেউ কেউ তাদের এই উদ্যোগের সাথে সংযুক্ত হওয়ার ইচ্ছা ব্যাক্ত করছেন। এছাড়া যারা বিভিন্ন মাধ্যমে এই উদ্যোগের কথা জানতে পারছেন তারা বিভিন্ন ভাবে তাদেরকে উৎসাহিত করছেন ও শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছেন। এই মেহমান খানায় এ পর্যন্ত প্রায় দেড় সহস্রাধিক মানুষকে একবেলা করে উন্নত খাবার খাইয়েছেন উদ্যোক্তারা।
আমরাও এই মানবপ্রেমি সাংবাদিক মাজহারুল পারভেজ এর মহতি উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। স্বাগত জানাচ্ছি যারা তার সাথে এই মহৎ কাজের সাথে যুক্ত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category