1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 29, 2024, 11:38 am
সর্বশেষ সংবাদ
বিএটি বাংলাদেশের ৫১তম এজিএম অনুষ্ঠিত অসতর্ক পারাপারের সময় রেললাইনে পা দিতেই ট্রেনের ধাক্কায় মৃত্যু দ্বিতীয় দিনের মতো ইফতার বিতরণ করলেন আসাদুজ্জামান আসাদ মানুষের অধিকার আদায়ে রাজপথে থাকবো: ড.মঈন খান রায়পুরার বারৈচা বাসস্ট্যান্ড রোড যেন মরণ ফাঁদ সামান্য বৃষ্টিতে রাস্তা পুকুরে পরিণত মুক্তিযুদ্ধের অন্যতম বিরাঙ্গানাদের সম্মাণনার দাবী আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

আগস্ট মাসে সকল মামলার তদন্ত শতভাগ সম্পন্ন করেছে নরসিংদীর বেলাব থানা

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Monday, September 6, 2021
  • 292 বার দেখা হয়েছে

মোঃ নজরুল ইসলাম: মামলার তদন্তে দীর্ঘ সূত্রিতার শিকল ভেঙ্গে এক অনন্য রেকর্ড অর্জন করেছে নরসিংদী জেলার বেলাব থানা পুলিশ। আগষ্ট ২০২১ইং মাসে অপমৃত্যু মামলা, কোর্ট পিটিশন মামলাসহ মূলতবী কোন মামলা নেই, মূলতবী নেই কোন পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন, নিষ্পত্তি করা হয়েছে সকল অফিস স্মারক। ঢাকা রেঞ্জের সম্মানিত ডিআইজি মোঃ হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) ও নরসিংদীর পুলিশ সুপার আশরাফুল আজিম পিপিএম এর বিশেষ নির্দেশনা ও তদারকিতে বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাফায়েত হোসেন এই সাফল্য অর্জন করেন। জেলা পুলিশ ও নির্ভরযোগ্য একটি সূত্রমতে এই সাফল্য সারা বাংলাদেশের কোন থানায় এর আগে হয়নি। পুলিশের অপরাধ নিয়ন্ত্রণ, রুটিন ডিউটি, বিভিন্ন ধরনের জটিল কাজের মধ্যে থেকে কোন মাসেই মামলা, অন্যান্য তদন্ত ও পুলিশ সুপার কার্যালয়ের দেয়া কাজ শতভাগ সম্পন্ন করা যায় না। সেখানে বেলাব থানার এই সাফল্য বেশ প্রশংসার দাবী রাখে।
বেলাব থানা ও জেলা পুলিশ সূত্রে জানা যায়, গত আগস্ট ২০২০ইং মাসে মোট মূলতবী মামলার সংখ্যার ছিল ৪৪টি (যার মধ্যে নিষ্পত্তি হয়েছিল ১৫টি), মূলতবী অনুসন্ধান স্লিপের সংখ্যা ছিলো ৩৩টি, অনিষ্পত্তিকৃত পুলিশ ক্লিয়ারেন্সের সংখ্যা ছিল ১৯টি, মূলতবী অপমৃত্যু মামলার সংখ্যা ছিল ৫টি, পুলিশ সুপার কার্যালয়ের বিভিন্ন মূলতবী স্মারক নিষ্পত্তির সংখ্যা ছিল ৯৮টি।
অপরদিকে আগষ্ট ২০২১ইং মাসে মোট মূলতবী মামলার সংখ্যা ছিল ১২টি, যার মধ্যে ১২টি মামলাই নিষ্পত্তি করা হয়েছে। মামলা নিষ্পত্তির হার শতভাগ। মূলতবী অনুসন্ধান স্লিপের সংখ্যা ছিলো ৩৩টি মূলতবী অনুসন্ধান স্লিপের সংখ্যা শূণ্য (মূলতবী অনুসন্ধান স্লিপের সংখ্যা ছিলো ৩৩টি), হাওলাকৃত পুলিশ ক্লিয়ারেন্সের সংখ্যা ছিল ৩০৪টি, যার মধ্যে ৩০৪টি পুলিশ ক্লিয়ারেন্সই নিষ্পত্তি করা হয়েছে, মূলতবী অপমৃত্যুর মামলার সংখ্যা শূন্য, পুলিশ অফিসের বিভিন্ন মূলতবী স্মারক নিষ্পত্তির সংখ্যা ছিল ৯৮টি, বিভিন্ন মূলতবী স্মারক নিষ্পত্তির সংখ্যা ১০১টি অর্থাৎ সকল স্মারকই নিষ্পত্তি করা হয়েছে, সকল পুলিশ ভেরিফিকেশন নিষ্পত্তি করা হয়।
বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাফায়ের হোসেন জানান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজিম (পিপিএম) এর ঐকান্তিক ইচ্ছায় এবং দিক নির্দেশনায় বেলাব থানা পুলিশ যথাযথ আইনি ও বিধিবদ্ধ প্রক্রিয়ায় মামলা তদন্ত, পুলিশের অন্যান্য তদন্ত ও পুলিশ সুপার কার্যালয়ের দেয়া সকল কাজ শতভাগ সম্পন্ন করতে পেরেছি। এই সাফল্য আমাদের থানায় কর্মরত সকলের মিলিত প্রচেষ্টায় এসেছে। আমাদের কাজের এই ধারা চলমান রয়েছে। আশা করি ভবিষ্যতেও চলমান থাকবে।
নরসিংদী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইনামুল হক সাগর বলেন, নরসিংদী জেলা পুলিশ আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জনগণের জান-মালের নিরাপত্তা বিধান, অপরাধী গ্রেফতার এবং আইনের বিধি বিধান মেনে তদন্তপূর্বক দ্রুততার সাথে মামলা নিষ্পত্তির মাধ্যমে নরসিংদীবাসীকে প্রত্যাশিত সেবা প্রদান করে যাচ্ছে। দ্রুততম সময়ের মধ্যে মামলা নিষ্পত্তিসহ, গ্রেফতারী পরোয়ানাভুক্তদের গ্রেফতার, নির্দিষ্ট সময়ের মধ্যে পুলিশ ক্লিয়ারেন্স ও পুলিশ ভেরিফিকেশন সম্পন্ন, বিভিন্ন স্মারক পত্রের নিষ্পত্তি- ইত্যাদি কার্যক্রম অত্যন্ত পেশাদারিত্বের সাথে সম্পন্ন করে থাকে জেলা পুলিশ। সে রকমই প্রত্যাশিত এক অভূতপূর্ব সাফল্য দেখিয়েছে নরসিংদী জেলার বেলাবো থানা। নরসিংদীর পুলিশ সুপার মহোদয়ের প্রয়োজনীয় দিক নির্দেশনায় বেলাব থানার সকল পুলিশ সদস্যদের কঠোর পরিশ্রম ও আন্তরিকতার ফলে অভূতপূর্ব এ সফলতা অর্জিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন