1. [email protected] : admi2017 :
  2. [email protected] : news post : news post
  3. [email protected] : taifur nur : taifur nur
March 28, 2024, 7:39 pm
সর্বশেষ সংবাদ
আপনার দৈনন্দিন জীবনকে আরও রঙিন করে তুলতে গ্যালাক্সি এ১৫ ৫জি পাওয়া যাবে দুর্দান্ত রঙ ও ডিজাইনে প্রাইস শুরু ৩১,২৯৯ টাকা থেকে! দেশের বাজারে ইনফিনিক্সের নোট ৪০ সিরিজ নবীনগরে পুকুর থেকে কচুরিপানা তুলতে গিয়ে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মর্মান্তিক মৃত্যু! চীনে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা বেলাবতে পূর্ব শত্রুতার জেরে স্বাস্থ্য সহকারীকে পিটিয়ে আহত, থানায় অভিযোগ ঈদে যাতায়াতে দুর্ভোগ, হয়রানি, ভাড়া নৈরাজ্য ও সড়ক দুর্ঘটনা কমাতে ঈদের ছুটি ০২ দিন বাড়ানোর দাবি যাত্রী কল্যাণ সমিতির গ্যালাক্সি এ১৫ ৫জি – দুর্দান্ত সব ফিচার ও অসাম ডিসপ্লে নিয়ে স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের নতুন চমক বাজারে নরসিংদীতে পিবিআই’র প্রেস রিলিজ গাইডলাইন ও ভিডিও এডিটিং কর্মশালা পলাশে ঘরে ঢুকে গৃহিনীকে গলাকেটে হত্যা পলাশে পুলিশের মাস্ক পড়ে অভিনব কায়দায় বাইক ছিনতাই

মনোহরদী পোস্ট অফিস, অনিয়মই যেখানে নিয়ম

প্রতিবেদকের নাম
  • পোস্টের সময় Saturday, September 18, 2021
  • 286 বার দেখা হয়েছে

মুহা. ইসমাইল খান: নরসিংদীর মনোহরদী পোস্ট অফিসে অনিয়মই নিয়মে পরিণত হয়েছে। সেখানে টাকা ছাড়া কোন সেবা মেলেনা বলে অভিযোগ রয়েছে গ্রাহকদের। কর্মকর্তা ও কর্মচারীদের ঘুষ না দিলে কালক্ষেপণ ও হয়রানির শিকার হচ্ছেন বলে ভুক্তভোগী গ্রাহকরা অভিযোগ করেছেন।
জানা গেছে, সরকারি-বেসরকারি ব্যাংকগুলো আমানতের ওপর লভ্যাংশ কমিয়ে দেওয়ায় সাধারণ আমানতকারীরা পোস্ট অফিসের উপর নির্ভর হয়েছিল। তবে বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন তাদের কষ্টার্জিত অর্থ পোস্ট অফিসে সঞ্চয় করতে গেলে বা মেয়াদ শেষে লভ্যাংশ আনতে গেলে গ্রাহকের লাভের অংশে ভাগ বসান পোস্ট অফিসের লোকজন।
সরেজমিনে গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা যায়, লভ্যাংশ এবং আমানতের টাকা উত্তোলন করতে গেলে হয়রানি করেন কর্মকর্তা-কর্মচারীরা। এমন কি লভ্যাংশের টাকা উঠাতে গেলে পোস্ট মাস্টারের সহযোগী সিরাজ উদ্দিন ও সেলিমকে পরিমাণ ভেদে দিতে হয় পাঁচ হাজার থেকে সাত হাজার টাকা। সংবাদ সংগ্রহ করতে পোস্ট অফিসে সাংবাদকর্মীদের উপস্থিতি দেখতে পেয়ে কর্মকর্তাদের সামনেই গ্রাহকরা ওই অফিসের ঘুষ লেনদেনের কথা বলেন। এ সময় কর্মকর্তা-কর্মচারীদের কোন ধরণের প্রতিবাদ করতে দেখা যায়নি।
ভূক্তভোগী রোজিনা আক্তার জানিয়েছেন, পাঁচ লাখ টাকা পাঁচ বছর মেয়াদি আমানত রাখেন পোস্ট অফিসে। প্রতি মাসে লভ্যাংশ তুলতে গেলে তার কাছ থেকে এক হাজার থেকে ৫০০ করে টাকা দিতে হয় পোস্ট মাস্টারের সহযোগীদের।
চান মিয়া নামের এক গ্রাহক বলেন, পোস্ট অফিসে তিন বছর মেয়াদে ১৮ লাখ টাকা আমানত রেখেছিলাম। মেয়াদ শেষে তিনমাস পার হলেও টাকা দেই দিচ্ছি বলে ঘুরাতে থাকে। অফিসের ঝাড়–দার সেলিম পোস্ট মাস্টারের কথা বলে আমার কাছ থেকে ১০ হাজার টাকা ঘুষ নিয়েছে। এখনো টাকা পাইনি।
প্রমোদ সাহাজী নামে এক কলেজ শিক্ষক বলেন, আমার আমানতের দুইলাখ টাকা তুলতে হবিগঞ্জ থেকে এ পর্যন্ত পাঁচদিন এসেছি। কিন্তু টাকা দেওয়া হয়নি।
একইভাবে হাসনারা, রহিমা আক্তার ও তৌহিদুল ইসলাম জানান, পোস্ট অফিসের হিসাব বিভাগের দায়িত্বে থাকা সিরাজ উদ্দিন ও ও ঝাড়–দার সেলিম মিয়াকে সঞ্চয় টাকার উপর লাভের অংশ উত্তোলন করতে গিয়ে ঘুষের টাকা বুঝিয়ে দিয়ে টাকার হিসাব নিতে হয়।
অভিযুক্ত সেলিম বলেন, আমি কারো কাছ থেকে টাকা নেই না। সময় মতো টাকা না পেলে গ্রাহকরা আমাদের বিরুদ্ধে অভিযোগ তুলেন।
অভিযোগের বিষয়ে উপজেলা পোস্ট মাস্টার মো. মিরাজ উদ্দিন বলেন, ‘অফিসের কেউ টাকা নেয় সেটা আমার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখা হবে।’
নরসিংদী পোস্ট অফিস পরিদর্শক আনজু মনোয়ারা বলেন, ‘মনোহরদী পোস্ট অফিসের অনিয়ম ও ঘুষ লেনদেনের বিষয়টি জানা নেই। খোঁজখবর নিয়ে অনিয়মের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’
নরসিংদী হেড পোস্ট অফিসের পোস্ট মাস্টার বিল্লাল হোসেন বলেন, ‘গ্রাহকরা লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো দেখুন